শনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সমাবেশ করতে না পারায় ‘কালো পতাকা মিছিল’ করবে বিএনপি

প্রকাশিত হয়েছে -

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকায় আগামীকাল বৃহস্পতিবার সমাবেশ করার অনুমতি না দেওয়ার প্রতিবাদে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

আজ বুধবার বিকেলে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান , শনিবার রাজধানীতে বিএনপি ‘কালো পতাকা মিছিল’ করবে।

রিজভী বলেন, ‘আগামীকাল ২২ ফেব্রুয়ারি ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যান বা নয়া পল্টনে কার্যালয়ের সামনে জনসভার জন্য পুলিশের কাছে আমরা অনুমতি চেয়েছিলাম, আমরা সকল প্রস্তুতিও নিয়েছিলাম। কিন্তু আমাদের তা দেওয়া হয়নি। বিএনপি যাতে জনসভা না করতে পারে তার জন্য যত উদ্যোগ গ্রহণ করা দরকার সেটি তারা করেছে। এটা সরকারের গণতন্ত্রবিরোধী ও গণতন্ত্রবিনাশী মানুষের মৌলিক অধিকার হরণকারী একটি প্রতিহিংসামূলক আচরণ। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব জানান, ‘আমি জানাতে চাই, এই সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে আগামী ২৪ ফেব্রুয়ারি শনিবার ঢাকা মহানগরে কালো পতাকা মিছিল অনুষ্ঠিত হবে।’ রিজভী আরও  জানান, বিএনপির চেয়ারপারসনের মুক্তির দাবিতে ধারাবাহিক যে কর্মসূচি চলছে, তা অব্যাহত থাকবে। শিগগিরই নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া কারাগারে যাবার পর সারা দেশে তিন দফায় ৮ দিনের টানা কর্মসূচি চলে, যা গত ২০ ফেব্রুয়ারি শেষ হয়েছে। এই সব কর্মসূচির মধ্যে ছিল বিক্ষোভ, মানববন্ধন, অবস্থান কর্মসূচি, গণঅনশন, গণস্বাক্ষর অভিযান, জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান এবং জেলা-উপজেলায় বিক্ষোভ সমাবেশ। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, আসাদুল করীম শাহিন, তাইফুল ইসলাম টিপু ও বেলাল আহমেদ।

Advertisements
58Shares