রবিবার , ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

নালিতাবাড়ীর বারমারীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

প্রকাশিত হয়েছে -

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বারমারীতে যথাযোগ্য মর্যাদায় বুধবার মহান একুশে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে পলাশীকুড়া জনতা উচ্চ বিদ্যালয়, বেগম রৌশন আরা একাডেমি ও প্রাপ্তী একাডেমি বর্ণাঢ্য কর্মসুচী গ্রহন করে। সকালে এসব প্রতিষ্ঠানের উদ্যোগে একটি র‌্যালী বারমারী বাজার প্রদক্ষিণ করে। পরে পলাশীকুড়া জনতা উচ্চ বিদ্যালয়ে স্থাপিত শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পন ও এক মিনিট নিরবতা পালন করে। এসময় ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

এদিকে, পলাশীকুড়ার উদয়ন যুব সংঘের উদ্যোগে ৩টি প্রতিষ্ঠানের ও বহিরাগতদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা এবং পুরুষ্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নালিতাবাড়ী উপজেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক ও পোড়াগাঁও ইউপি চেয়ারম্যান মো: আজাদ মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পলাশীকুড়া জনতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেছার উদ্দিন, বেগম রৌশন আরা একাডেমির প্রিন্সিপাল এম. সুরুজ্জামান, প্রাপ্তী একাডেমির প্রিন্সিপাল মোস্তফা কামাল, উদয়ন যুব সংঘের সভাপতি ডা: মোস্তাফিজুর রহমান জুয়েল ও সমাজ সেবক সুলতান আহমেদ প্রমুখ। ক্রীড়া প্রতিযোগিতা পরিচালনা করেন পলাশীকুড়া জনতা উচ্চ বিদ্যালয়ের শরীর চর্চা শিক্ষক মো: কামাল উদ্দিন।
শেরপুর টাইমস/বা.স

Advertisements