রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ঝিনাইগাতীতে অবৈধভাবে বালু উত্তোলনের চারটি খনন যন্ত্র ধ্বংস

প্রকাশিত হয়েছে -

শেরপুরের ঝিনাইগাতীতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের চারটি খননযন্ত্র জব্দ ও ধ্বংস করা হয়েছে। একই সঙ্গে অবৈধভাবে নদী থেকে উত্তোলনকৃত প্রায় ১৫ ট্রাক বালু জব্দ করে তাওয়াকুচা সীমান্ত ফাঁড়ি বিজিবি’র জিম্মায় দেয়া হয়েছে।

আজ শুক্রবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহানা করিম উপজেলার কাংশা ইউনিয়নের সোমেশ্বরী নদীর তাওয়াকুচা এলাকায় এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবত একটি অসাধু চক্র উপজেলার বিভিন্ন পাহাড়ি নদী ও ঝোড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে- এমন অভিযোগের প্রেক্ষিতে সোমেশ্বরী নদীর তাওয়াকুচা এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালানো হয়। এ সময় আদালত বালু উত্তোলনের চারটি খননযন্ত্র জব্দ করে তা ধ্বংস করা হয়েছে। একই সঙ্গে অবৈধভাবে নদী থেকে উত্তোলনকৃত প্রায় ১৫ ট্রাক বালু জব্দ করে তাওয়াকুচা সীমান্ত ফাঁড়ি বিজিবি’র জিম্মায় দেয়া হয়েছে।

Advertisements

তবে ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে এ সময় অবৈধ বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। অভিযান চলাকালে ঝিনাইগাতী থানা পুলিশ সাথে ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার ও ম্যাজিস্ট্রেট ফারহানা করিম অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, পরিবেশ রক্ষায় অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।