মঙ্গলবার , ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে নেত্রকোনা আদালতে মামলা

প্রকাশিত হয়েছে -

দেবল চন্দ্র দাস :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য রাখায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে নেত্রকোনা আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে এডভোকেট জি. এম. খান পাঠান বাদী হয়ে বিজ্ঞ অতিরিক্ত চীফ জ্যুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা দায়ের করেন। মামলা নং-৫৬৬/১/১৭ বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়েছেন বলেও তিনি জানান।

মামলার বিবরনে জানা যায়, চলতি মাসের ১ ডিসেম্বর বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) নামীয় একটি সংগঠন আয়োজিত একটি অনুষ্ঠানে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান সাংবাদিক ও দর্শক শ্রোতার উপস্থিতিতে উদ্দেশ্যমূলকভাবে বক্তব্যে বলেন, ‘বাংলাদেশ স্বাধীন রাস্ট্র নয়। শুধুমাত্র ভূখন্ড ও জনগণ থাকলেই স্বাধীন সার্বভৌম রাস্ট্র হয়না। বাংলাদেশ এখন ভারতের কলোনী।

Advertisements

বর্তমানে বাংলাদেশ নামের কোন অস্ত্বিত্ব নেই, বাংলাদেশকে রাস্ট্র বলা যায়না। জমি থাকতে পারে, জনগণ থাকতে পারে, সার্বভৌম নেই। শেখ মুজিবুর রহমান বাংলাদেশের গণতন্ত্র ও গণমাধ্যমকে হত্যা করেছেন। প্রেসক্লাবে শেখ মুজিবুরের ম্যুরাল থাকতে পারেনা। বর্তমান সরকার দিল্লীর তাবেদার সরকার এবং ফ্যাসিস্ট সরকারসহ শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য রাখেন।

এছাড়াও এই বক্তব্য ইউটিউবসহ ‘বাংলাদেশ আমার দেশ’ নামীয় ফেইসবুক পেইজে আপলোড করা হয়েছে।
আসামীর এ ধরনের বক্তব্য মিথ্যা ও উদ্দেশ্যমূলক হওয়ায় এই মামলা দায়ের করা হয়েছে এবং বিজ্ঞ আদালত অভিযোগ আমলে নিয়ে সুবিচারের দাবী জানান মামলার বাদী।

এদিকে এই মামলার আইনজীবী সামছুল আলম প্রদীপ জানান, ‘বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়েছেন এবং আইনানুগ ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছেন’।