রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ঝিনাইগাতীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত হয়েছে -

শেরপুরের ঝিনাইগাতী বাজারের গরু হাটিতে ৬শতাংশ সারকারী খাস ভুমির উপর নির্মাণাধীন অবৈধ গৃহাদি/ স্থাপনা উচ্ছেদ করে দখল মুক্ত করা হয়েছে। ১৯ডিসেম্বর মঙ্গলবার দুপুরে এ অভিযান পরিচালনা করেন, শেরপুরের কালেক্টরেট’র বিজ্ঞ ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহমুদুর রহমান মামুন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম, সহকারী ভুমি অফিসার শহিদুল ইসলাম তালুকদার, এসআই নিঞ্জন পাল, সদর ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁন, অত্র বাজারের ইজারাদার আলহাজ মোখলেছুর রহমান খাঁন ও ক্ষুদ্র বণিক সমবায় সমিতির সেক্রেটারী জাকির হোসেন।

জানা যায়, গত প্রায় ৮/১০বছর পূর্বে ঝিনাইগাতী বাজারের ১নং খাস খতিয়ানভুক্ত গরুহাটিতে ৬শতাংশ ভুমি স্থানীয় রহিলা, জুলেখা ও আঃ মান্নান জবর দখল করে স্থাপনা নির্মাণ করে বসবাস করে আসছে। সেই প্রেক্ষিতে গত ২৬শে ফেব্রুয়ারী/১৭ তারিখে উক্ত ভুমি হইতে নির্মিত গৃহাদি/স্থাপনা নোটিশ প্রাপ্তির ৭দিনের মধ্যে অপসারণ করার জন্য সরকারি এবং স্থানীয় কর্তৃক্ষের ভুমি ও ইমারত (দখল পুরনুদ্ধার) অধ্যাদেশ অরডিন্যান্স ১৯৭০ এর ৫(১) ধারা মোতাবেক নির্দেশ প্রদান করেন, শেরপুরের জেলা প্রশাসক।

Advertisements

নোটিশ প্রাপ্তির পরেও অবৈধ দখলধারীরা কোন প্রকার কর্ণপাত না করায় এ উচ্ছদ অভিযান পরিচালনা করা হয়। এসময় বিপুল সংখ্যক উৎসুক জনতা গরুহাটিতে ভীড় জমায়। জানা গেছে, পর্যায়ক্রমে ঝিনাইগাতী বাজারেও এ উচ্ছদ অভিযান পরিচানা করা হবে।