শনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

অতিরিক্ত ফি আদায় বন্ধে জেলা প্রশাসক কার্যালয়ে শিার্থীদের অবস্থান কর্মসূচী

প্রকাশিত হয়েছে -

শেরপুরের বিভিন্ন কলেজে এইচএসসি পরীার ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ উঠেছে। অতিরিক্ত ফি বন্ধ এবং বোর্ড ফি দিয়ে ফরম পূরণ করার দাবীতে (১৮ ডিসেম্বর) সোমবার সকালে সদর উপজেলার জমশেদ আলী মেমোরিয়াল বিশ্ববিদ্যালয় কলেজের প্রায় অর্ধশত হতদরিদ্র শিক্ষার্থী শেরপুর জেলা প্রশাসক কক্ষের সন্মুখের বারান্দায় অবস্থান নেয়।
পরে জেলা প্রসাকের হস্তক্ষেপে ভুক্তভোগী শিার্থীরা কেবল মাত্র বোর্ড ফি দিয়ে দিয়ে ফরম ফিলাপের আশ্বাসের প্রেক্ষিতে তাদের অবস্থান তুলে নেয়। এদিকে শহরের মডেল গাল্র্স কলেজের নামপ্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী বলেন, আমাদের ফরম ফিলাপের জন্য বোর্ড ফি’র সাথে কোচিং এর টাকা না দিলে স্যারেরা ফরমই দিচ্ছে না।
একই ভাবে শেরপুর সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ, ডা. সেকান্দর আলী কলেজ ও মডেল গার্ল্স কলেজেও ফরমফিলাপের সাথে অতিরিক্ত ফি বা অর্থ আদায়ের অভিযোগ করেছেন উল্লেখিত কলেজের অসংখ্য শিক্ষার্থী।
এ ব্যাপারে শেরপুর সরকারী কলেজের উপধাক্ষ্য সারোয়ার হোসেন বলেন, ফরমফিলাপে অতিরিক্ত টাকা নেয়া হচ্ছে না। তবে বোর্ডের ম্যানুয়াল অনযায়ী ৪ হাজার টাকা করে অতিরিক্ত কাসের জন্য নেয়া হচ্ছে।
মডেল গাল্স কলেজের অধ্যক্ষ মো. আতাউর রহমান হেলাল সাংবাদিকদের বলেন, আমরা আমাদের কলেজে ফরমফিলাপে অতিরিক্ত কোন ফি আদায় করছি না। তবে কোচিং এর বিষয়টি বাধ্যতামূলক নয়। কলেজ শিক্ষক ও ছাত্ররা এসব বিষয়ে আলাপ আলোচনা করে সিদ্ধান্ত নিচ্ছে।
শেরপুরের জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন ছাত্রদের লিখিত অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, ফরম ফিলাপ নিয়ে শিক্ষার্থীদের সাথে কলেজ কর্তৃপক্ষের আচরণ খুবই দুঃখজনক। আমি এক কলেজের অধ্যক্ষের সাথে কথা বলে ভুক্তভোগী শিক্ষার্থীদের বিষয়ে ব্যবস্থা নিয়েছি। এছাড়া অন্যান্য কলেজের আরো কোন দরিদ্র শিক্ষার্থী’র টাকার জন্য ফরমফিলাপ করতে সমস্যা হলে আমার কাছে আবেদন করলে ব্যবস্থা করা হবে।

শেরপুর টাইমস/ বা.স