শনিবার , ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২রা জিলকদ, ১৪৪৫ হিজরি

ব্যাংকে টাকা জমা দিতে গিয়ে আ’লীগ নেত্রীর আড়াই লাখ টাকা চুরি

প্রকাশিত হয়েছে -

সরকারি চাল কেনার টাকা ব্যাংকে জমা দিতে গিয়ে এক আওয়ামী লীগ নেত্রীর আড়াই লাখ টাকা চুরি হওয়ার অভিযোগ উঠেছে। সম্প্রতি শেরপুরের নালিতাবাড়ী পৌর শহরের দক্ষিণ বাজারস্থ সোনালী ব্যাংকে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ওই আওয়ামী লীগ নেত্রী।

ওই নেত্রীর নাম বন্দনা চাম্বুগং (৪৫)। তিনি উপজেলার পোড়াগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও একই ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার।

ভুক্তভোগী গ্রাহক ও সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলার পোড়াগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বন্ধনা চাম্বুগং তার এক নিকট আত্মীয়ের খাদ্যবান্ধব কর্মসূচির চাল কেনার টাকা দিতে মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ১১টায় ২ লাখ ৫২ হাজার টাকা হাতব্যাগে ভরে সোনালী ব্যাংকের ওই শাখায় আসেন। এরপর ব্যাংকে টাকা জমা দেওয়ার জন্য চালান ফরম পূরণ করে লাইনে দাঁড়ান। কিছুক্ষণ পর ক্যাশ কাউন্টারে টাকা জমা দেওয়ার সময় ব্যাগে হাত দিতেই দেখেন ব্যাগ থেকে টাকা উধাও।

Advertisements

তাৎক্ষণিক বিষয়টা ব্যাংক কর্মকর্তাকে জানালে তিনি ব্যাংকের মেইন গেট বন্ধ করে দেন। কিন্তু ততক্ষণে টাকা হাতিয়ে নেওয়া চক্রটি ব্যাংক থেকে পালিয়ে যায়।

বন্ধনা চাম্বুগং বলেন, টাকা জমা করার জন্য আমি যখন লাইনে দাঁড়াই, সেসময় আমার আশপাশে কয়েকজন বোরকা পরা মহিলা ছিলেন। ধারণা করছি ওই মহিলা চক্রটি টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে গেছে।

নালিতাবাড়ী শাখার ব্যাংক ম্যানেজার মোস্তফা কামাল বলেন, আমরা তাৎক্ষণিকভাবে বিষয়টি পুলিশকে জানিয়েছি। পুলিশ তদন্ত করে ব্যবস্থা নেবে। তদন্তের স্বার্থে পুলিশ এসে সিসি ক্যামেরা ফুটেজ ফাইল নিয়ে গেছে।

এ ব্যাপারে নালিতাবাড়ী থানার ওসি মনিরুল আলম ভূঁইয়া বলেন, গ্রাহক থানায় অভিযোগ করেছেন। ব্যাংক থেকে সিসি ক্যামেরা ফুটেজ নেওয়া হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।