শনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বয়স বাড়লে ভয় লাগে : স্বস্তিকা

প্রকাশিত হয়েছে -

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘বিজয়ার পরে’ সিনেমায় হাজির হয়েছেন ভারতের জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। বুধবার জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মিলনায়তনে মঞ্চে ওঠেন স্বস্তিকাসহ সিনেমার পুরো টিম। এ সময় দর্শকের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। স্বস্তিকাও নিরাশ করেননি তাদের। চিৎকার করে অভিনেত্রী বললেন, ‘আই লাভ ইউ’।

স্বস্তিকা বলেন, ‘আমার ৪৩ বছর বয়স হয়েছে। এমনিতেই বয়স বাড়লে ভয় লাগে যে, ক্রেজটা বুঝি কমে যাচ্ছে। কিন্তু বাংলাদেশে এসে সেই ধারণা একদম মন থেকে মুছে গেছে। এখানে আসার পর যেখানেই যাচ্ছি, সবার এত ভালোবাসা পাচ্ছি। সারা বছর তো সোশ্যাল মিডিয়ায় আপনাদের ভালোবাসা পাই। তবে আজ এখানে এসে আরও আপ্লুত। এত ভালোবাসার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা। খুবই ভালো লাগছে। কারণ আজ আমার জীবনের বিশেষ দিন।’

এ দিন রঙিন আঁচলের ধূসর রঙের একটি শাড়ি পরে আসেন স্বস্তিকা। এক ভক্ত ফেসবুকে তার কাছে আবদার করেন, প্রদর্শনীতে যেন বাংলাদেশের একটি শাড়ি পরে আসেন স্বস্তিকা। সেই ভক্তের আবদার রেখেই শাড়িটি পড়েছিলেন।

‘বিজয়ার পরে’ ছবির আরেকটি প্রধান চরিত্রে অভিনয় করেছেন কলকাতার নন্দিত অভিনেত্রী মমতা শঙ্কর। ছবির নির্মাতা অভিজিৎ শ্রীদাস বলেন, ‘এ রকম একটি আয়োজনে আমাদের নির্বাচিত করার জন্য উৎসব কর্তৃপক্ষের প্রতি অনেক ধন্যবাদ। এটি আমাদের জীবনেরই গল্প। সাদামাটা একটা গল্পকে সুন্দরভাবে উপস্থাপনের চেষ্টা করেছি। বাকিটা তো আপনারা ছবিটা দেখলেই বুঝতে পারবেন।’

Advertisements

‘বিজয়ার পরে’ ছবিটি কলকাতায় মুক্তি পেয়েছে সম্প্রতি। ছবিটিতে স্বস্তিকা-মমতা ছাড়াও আছেন দীপংকর দে, মীর আফসার আলী, ঋতব্রত মুখার্জি প্রমুখ। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২২তম আসরে ৭৪টি দেশের ২৫২টি ছবি অংশ নিচ্ছে। আগামী ২৮ জানুয়ারি সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে পর্দা নামবে এই উৎসবের।