সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

আখের মামুদের ১৮তম মৃত্যু বার্ষিকী পালিত

প্রকাশিত হয়েছে -


আখের মামুদ বাজারের প্রতিষ্ঠাতা, আখের মামুদ দারুল উলুম নূরানী ও হাফেজীয়া মাদ্রাসা, আখের মামুদ ঈদগাহ মাঠের প্রতিষ্ঠাতা বিশিষ্ট ব্যবসায়ী ও দানবীর আখের মামুদের ১৮ তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।

২৫ জানুয়ারি বুধবার এ উপলক্ষে আখের মামুদ নূরানী ও হাফেজীয়া মাদ্রাসায় আলোচনা সভা, মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।

আখের মামুদ বাজার বণিক সমিতির সাবেক সভাপতি ও আখের মামুদের ছেলে আব্দুল করিমের সভাপতিত্বে ও আখের মামুদ দারুল উলুম নূরানী ও হাফেজীয়া মাদ্রাসার সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ বাহারের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন আখের মামুদ বাজার বণিক সমিতির সভাপতি তরুণ শিল্পপতি শফিকুল ইসলাম, মাদ্রাসার সভাপতি লুতফর রহমান, উপদেষ্টা আলহাজ্ব হাবিবুর রহমান, সহ সভাপতি আহাম্মদ আলী, ভূমি মালিক সমিতির সভাপতি খন্দকার কালু গাজী, বণিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য শাহ জাহান লুলু, আখের মামুদ বাজার জামে মসজিদের সভাপতি অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা আবু হানিফ, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন মশো, সহ সভাপতি ও সমাজ সেবক শরাফত আলী, যুগ্ম সাধারণ সম্পাদক ও শেরপুর ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক নাঈম ইসলাম, মাদ্রাসা কমিটির কার্যকরী সদস্য ও সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির শেরপুর জেলা সভাপতি আলমগীর আল আমিন হারুন, ৮নং ওয়ার্ডের সমাজ সেবক ওয়াসিম আকরাম, মোবারকপুর কল্যাণ সংস্থার সহ সভাপতি ফজলুল হক টেনটুন প্রমুখ।

Advertisements

এসময় আলোচনা সভায় বক্তারা মরহুম আখের মামুদের জীবনী ও মোবারকপুর সমাজে তার ভূমিকা নিয়ে আলোচনা করেন। পাশাপাশি মাদ্রাসার অবকাঠামোগত উন্নয়নের ব্যপারেও আলোচনা করা হয়।

দোয়া পরিচালনা করেন মাদ্রাসার মোহতামিম হাফেজ মাওলানা সাখওয়াত হোসেন সোহাগ। দোয়া অনুষ্ঠান শেষে প্রায় এক হাজার মানুষের মাঝে তবারক বিতরণ করা হয়।

২০০৫ সালের এই দিনে বিশিষ্ট এ দানবীর ইন্তেকাল করেন। পরে তাঁর দেয়া ভূমি আখের মামুদ সামাজিক কবরস্থানে দাফন করা হয়।