সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নালিতাবাড়ীতে বেশি দামে ও ভেজাল সার বিক্রি করায় ৩৭ হাজার টাকা জরিমানা

প্রকাশিত হয়েছে -

শেরপুরের নালিতাবাড়ীতে নির্ধারিত মুল্যের চেয়ে বেশি দামে ভেজাল সার, অনুমোদিত ডিলার না হয়েও সার বিক্রি এবং দোকানে মুল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ৫ সার ও কীটনাশক ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ৩৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। রবিবার (২১ জানুয়ারি) দুপুরে পৌরশহর ও উপজেলার কদমতলী বাজারে ওই ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা আফসানা।

সুত্র জানায়, নালিতাবাড়ীতে কৃষককে প্রতারনার উদ্দেশ্যে বেশি দামে নকল ও ভেজাল সার বিক্রি করে আসছিল কতিপয় অসাধু সার ব্যবসায়ীরা। এমন গোপন সংবাদে উপজেলার বিভিন্ন সার ও কীটনাশকের দোকানে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন। এসময় শহরের আড়াইআনী বাজারের মেসার্স শামীম এন্টারপ্রাইজকে বেশি দামে সার বিক্রয় করায় ৭ হাজার টাকা, মেসার্স আল-আমীন ট্রেডার্সকে ভেজাল ও নির্দেশ বহির্ভুত সার বিক্রয় করায় ৭ হাজার টাকা, একই প্রতিষ্ঠানের কদমতলী বাজারের দোকানে মেয়াদোত্তীর্ণ কীটনাশক রাখায় ১৫ হাজার টাকা, মেসার্স মবিন ট্রেডার্সকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৫ হাজার টাকা এবং অনুমোদিত ডিলার না হয়েও সার বিক্রয় করার অপরাধে মেসার্স ইসলাম ট্রেডার্সকে ৩ হাজারসহ মোট ৩৭ হাজার টাকা জরিমাণা করেন ভ্রাম্যমান আদালত।
এই ভ্রাম্যান আদলত অভিযান পরিচালনা করেন নালিতাবাড়ীর সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা আফসানা। এসময় উপস্থিত ছিলেন নালিতাবাড়ীর কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন।