সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শেরপুর-১ আসনে ভোটের মাঠে এ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ

প্রকাশিত হয়েছে -


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেরপুর-১ (সদর) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বি.এন.এম) এর মনোনীত প্রার্থী হয়ে ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করবেন কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের যোগনীমুরা গ্রামের এ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ।

এ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ জানিয়েছেন, শেরপুরবাসীর সেবা করতে এবার নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বি.এন.এম) থেকে শেরপুর-১ আসনে নোঙর প্রতীক মনোনয়ন নিয়েছেন এবং নির্বাচনে অন্যান্য দলের প্রার্থীদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এছাড়াও তিনি গত দেড় যুগ ধরে সদরের প্রত্যেকটি গ্রামে গ্রামে গিয়ে জনগণের সাথে সম্পৃক্ততা রেখেছেন। ইসির নিয়ম মেনে সময়মতো মাঠে প্রচারে নামবেন বলে জানান তিনি।

জানাযায়, সংসদ সদস্য প্রার্থী এ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ শেরপুর সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের যোগনীমুরা পীর সাহেব বাড়িতে জন্মগ্রহণ করেন।

Advertisements

শিক্ষা জীবনে ১৯৭৯ সাথে ১ম বিভাগে ২টি লেটার নিয়ে এস.এস.সি পাশ করেন এবং ১৯৮১ সালে এইচ.এস.সি পাশ, ১৯৮৬ সালে রাজশাহী বিশ্ব বিদ্যালয় থেকে এল.এল.বি (সম্মান) লাভ অর্জন করেন। এর পর ১৯৯০ সাল থেকে ঢাকা আইনজীবী সমিতির সদস্য হিসেবে হাইকোর্ট ও সুপ্রীম কোর্টে দীর্ঘ ৩৫ বছর সুনামের সাথে আইন পেশায় কর্মরত রয়েছেন।

এ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বাংলাদেশ সহকারি এটর্নি জেনারেল পদে কর্মরত ছিলেন । রাজধানীর লিবাটি ‘ল’ কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন।

নিজ এলাকায় বিভিন্ন সামাজিক সংগঠন ও সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন।

সামাজিক ও আইন সেবায় বিশেষ অবদান রাখায় মাদার তেরেসা, হোসেন সোহরাওয়ার্দী, কাজী নজরুল ইসলাম ও লালন শাহ স্বর্ণ পদকে ভূষিত হয়েছেন এ আইনজীবী।