শনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

রাষ্ট্রের অর্থ লোপাট করে দলছুটদের দিয়ে নতুন দল বানাচ্ছে সরকার: রিজভী

প্রকাশিত হয়েছে -

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, ‘রাষ্ট্রীয় অর্থ লোপাট করে ‘দলছুটদের’ দিয়ে সরকার নতুন দল বানাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গোয়েন্দা সংস্থার সদস্যরা এ কাজটি করছে।’

শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

তিনি বলেন, জনপ্রিয় কোনো রাজনৈতিক দল কখনো অন্য কোনো রাজনৈতিক দলের নেতা-কর্মীদের ভাগিয়ে নেয় না। এই কাজটা করে গ্রাম্য মোড়ল, গ্রাম টাউট, বাজে লোক তারা। দলের মধ্যে নানাভাবেই সুবিধাবাদীরা ঢুকে পড়ে, উচ্ছিষ্টভোগীরা ঢুকে পড়ে.. ওই লোকগুলোকেই তারা পায়। এরশাদের সময়ে আমরা দেখেছি, এসব লোকগুলোকে নিয়ে এরশাদ দল গঠন করেছে, সরকার গঠন করেছে। শেখ হাসিনাও এখন ওই কায়দায় অনুকরণ করছে অনুসরণ করছে।

Advertisements

রিজভী অভিযোগ করে বলেন, বিএনপি এবং সমমনা দলগুলোর থেকে লোক ভাগানোর জন্য তিনি (শেখ হাসিনা) তার গোয়েন্দা সংস্থাগুলোকে নির্দেশ দিয়েছেন এবং তারা সেই কাজটি করছে। এক-একজনকে নানাভাবে প্রলোভন দেখিয়ে, নতুন দলের একেকটা অদ্ভুত অদ্ভুত নাম দিয়ে তাদেরকে নিয়ে যাচ্ছে এবং নমিনেশনে তাদেরকে জেতানো হবে বলে অথবা টাকা পয়সার লোভ দেখিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। একদিকে চলছে আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে জনগণকে দমন করার জন্য যত ধরনের নিষ্ঠুর পদক্ষেপ আছে সেগুলো তিনি গ্রহণ করছেন অন্যদিকে চলছে রাষ্ট্রীয় টাকা লোপাট করে দলছুটদেরে নিয়ে দল বানানোর কারসাজি।

প্রধানমন্ত্রী কেনো এসব কাজ করছে তার ব্যাখায় তিনি বলেন, কারণ প্রধানমন্ত্রীর তো জনগণের কাছে যাওয়ার উপায় নাই, তিনি একটা অবাধ সুষ্ঠু নির্বাচন হলে জিতবেন না, এই না জেতার কারণে, তিনি যত ধরনের গণবিরোধী কাজ, যত ধরনের দুর্নীতি কাজ, যত ধরনের দুরাচারমূলক কাজ সেই কাজগুলো তিনি এখন করছেন নির্বাচনকে সামনে রেখে।

রিজভী বলেন, গণমাধ্যমের মাধ্যমে জেনেছি আমরা যে, ৪২৮ টি র‌্যাবের জন্য কেন্দ্র বানানো হচ্ছে সারাদেশে। এদের কাজ কি? সুষ্ঠু নির্বাচনের জন্য একটি গণতান্ত্রিক দেশে আইনশৃঙ্খলা বাহিনীকে এভাবে নিয়োগ করা হয়, তাদেরকে দিয়ে সারাদেশে একেকটি কেন্দ্র বানানো হয় সেখান থেকে তারা কি করবে? তারা করবে জনগণ যাতে কোনোভাবে তাদের বিস্ফোরণ না ঘটাতে পারে।

পেশাজীবী সমাবেশ থেকে ফেরার পথে শুক্রবার র‌্যাব কর্তৃক বিএনপি সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চুর গ্রেপ্তার হওয়ার ঘটনা তুলে ধরে তিনি বলেন, একজন অভিজ্ঞ সিনিয়র চিকিৎসক তিনি। আজকে সকালে পেশাজীবীদের একটি অনুষ্ঠান শেষে ডা. রফিকুল ইসলাম বাচ্চুকে গ্রেপ্তার করছে র‌্যাব। তাকে গ্রেপ্তারের যে দৃশ্য এটাই হচ্ছে বিষ্ময়কর। বাংলাদেশে এরা যদি আরও কতদিন টিকে কোনো ভদ্রলোক বাংলাদেশে বাস করতে পারবে না।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, প্রাপ্ত তথ্যনুযায়ী গত ২৪ ঘন্টায় ৪১০ জনের অধীক নেতাকর্মী গ্রেপ্তার হয়েছেন। মামলা হয়েছে ১৭ টি, আসামি করা হয়েছে ১৯২০ জনের অধীক নেতাকর্মী (এজাহার নামীয়সহ অজ্ঞাত) এবং আহত হয়েছেন ১০০ জনের অধীক নেতাকর্মী।