সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

মাদকসেবনের অভিযোগে খুবির ৪ ছাত্র বহিষ্কার

প্রকাশিত হয়েছে -

মাদক সেবনের অভিযোগে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ৪ শিক্ষার্থীকে ৩ সেমিস্টারের জন্য বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালকের দপ্তর থেকে শাস্তির বিষয়টি প্রকাশ করা হয়। বহিষ্কার হওয়া ৪ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের নগর ও গ্রামীণ পরিকল্পনা শৃঙ্খলা বিভাগের ছাত্র। তবে তাদের ভবিষ্যৎ বিবেচনায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে নাম জানানো হয়নি।

বিশ্ববিদ্যালয়ে ছাত্র বিষয়ক পরিচালক অধ্যাপক শরিফুল হাসান লিমন জানান, গত বুধবার মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের খানজাহান আলী হলের সামনের একটি মেসে (ছাত্রাবাস) অভিযান চালিয়ে তাদের চারজনকে মাদক সেবনের প্রস্তুতির সময় আটক করা হয়। পরবর্তীতে বৃহস্পতিবার শৃঙ্খলা কমিটির সভায় ওই চারজনকে ৩ সেমিস্টারের জন্য সাময়িক বরখাস্ত, ১০ হাজার টাকা জরিমানা, অভিভাবকদের জরুরি তলব ও আত্মপক্ষ সমর্থনের জন্য ১০ দিনের সময় দেওয়া হয়েছে।

Advertisements

ছাত্র বিষয়ক পরিচালক জানান, অভিযুক্ত শিক্ষার্থীরা সন্তোষজনক জবাব দিলে শাস্তি পুনর্বিবেচনার সুযোগ রয়েছে। বহিষ্কৃত চারজনের মধ্যে তিনজন নগর ও গ্রামীণ পরিকল্পনা বিভাগের তৃতীয় বর্ষের ও অপরজন দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।