রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

মায়ের কোল থেকে কেড়ে নিয়ে ছুঁড়ে মেরে শিশু হত্যার অভিযোগে আটক দুই

প্রকাশিত হয়েছে -

শেরপুরের নালিতাবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ঝগড়ার একপর্যায়ে মায়ের কোল থেকে কেড়ে নিয়ে ছুঁড়ে মেরে হত্যা করা হয়েছে আদিবা নামে পাঁচ মাস বয়সী এক কন্যা শিশুকে। শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকেল পৌণে পাঁচটার দিকে উপজেলার যোগানিয়া কান্দাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত দুই নারীকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন- লাভলী বেগম (৩০) ও তার মা হনুফা বেগম (৬৫)।

থানা পুলিশ জানায়, উপজেলার যোগানিয়া কান্দাপাড়া গ্রামের ময়ছর উদ্দিনের সাথে প্রতিবেশি মৃত গোলাপজলের দুই ছেলে লিটন ও হামিদুলের জমি নিয়ে বিরোধ চলছিল। কয়েকদিন আগে গ্রাম্য শালিসে ওই বিরোধ নিষ্পত্তি করে সীমানা নির্ধারণ করে দেওয়া হয়। শুক্রবার বিকেল পৌণে পাঁচটার দিকে ময়ছর, তার স্ত্রী ফাতেমা ও কন্যা সন্তানেরা মিলে নিজেদের সীমানায় কলা গাছের চারা রোপন করতে যান। এতে হামিদুলের স্ত্রী লাভলী বেগম (৩০) ও তার মা হনুফা বেগম (৬৫) চারা রোপন করতে বাধা প্রদান করেন। এ নিয়ে বাকবিতন্ডার একপর্যায়ে দেশীয় অস্ত্র নিয়ে হামিদুলও যোগ দেয় ওই ঝগড়ায়। এসময় উভয়পক্ষে হাতাহাতি শুরু হলে ফাতেমার কোলে থাকা পাঁচ মাস বয়সী কন্যাশিশু আদিবাকে কোল থেকে কেড়ে নিয়ে মাটিতে ছুঁড়ে মারে লাভলী। এতে শিশুটি মাথায় আঘাতপ্রাপ্ত হলে গুরুতর অবস্থায় প্রথমে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে অবস্থার অবনতি ঘটায় কর্তব্যরত চিকিৎসক শেরপুর প্রেরণ করলে শেরপুর নেওয়ার পথে তিনানী বাজার এলাকায় সন্ধ্যা ছয়টা পাঁচ মিনিটে আদিবা মারা যায়।

বিষয়টি নিশ্চিত করে নালিতাতাবাড়ী থানার ওসি (তদন্ত) আব্দুল লতিফ মিয়া জানান, হত্যাকান্ডে জড়িত লাভলী বেগম ও তার মা হনুফা বেগমকে আটক করা হয়েছে। এরসাথে জড়িত অন্যদের আটকের চেষ্টা চলছে। তিনি আরো জানান, নিহত শিশুর পিতা ময়ছর উদ্দিন বাদী হয়ে থানায় মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছেন।

Advertisements