সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নকলায় খাদ্যবান্ধব কর্মসূচির ২৭২ বস্তা চাল জব্দ!

প্রকাশিত হয়েছে -

শেরপুরের নকলায় বিক্রির উদ্দেশ্যে অবৈধভাবে মজুদ করা খাদ্য বান্ধব কর্মসূচির ৩০ কেজি ওজনের ২৭২ বস্তা চাউল জব্দ করা হয়েছে। শনিবার (১৯ আগস্ট) শনিবার রাত ১১টায় উপজেলার চন্দ্রকোনা ইউনিয়নের রেহার চর মোড় এলাকার একটি দোকান থেকে এসব চাল জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)সাদিয়া উম্মুল বানিন। এ ঘটনায় নকলা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন ইউএনও।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, রেহার চর মোড় এলাকার মো. চঞ্চল মিয়ার দোকানে খাদ্য বান্ধব কর্মসূচির চাল মজুদের গোপন সংবাদ পায় উপজেলা প্রশাসন। এই তথ্যের ভিত্তিতে রাতেই অভিযান চালিয়ে চালগুলো উদ্ধার করে উপজেলা পরিষদ কার্যালয়ে নেওয়া হয়। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

Advertisements

স্থানীয়রা জানান, এ এলাকার খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার শাহ মো. লুতফর রহমান ও আমিনুল হক চন্দ্রকোনা মধ্য বাজারে একটি গোডাউনে চাল মজুদ করে রাখে। ধারণা করা হচ্ছে তাদের নিকটাত্মীয় কেউ এই ধরনের কাজ করে থাকতে পারে।

দোকানি চঞ্চল মিয়ার সঙ্গে কথা বলার জন্য তার সঙ্গে একাধিক বার যোগাযোগের চেষ্টা করেও তার ফোনটি বন্ধ পাওয়া যায়। বাড়িতেও পাওয়া যায়নি।

জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন বলেন, কারা এই চাল মজুদ করে রেখেছে তা বের করার জন্য সঠিক তদন্তের প্রয়োজন। তবে চঞ্চল মিয়া নামে একজনের নাম প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি। এ ব্যাপারে একটি মামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।