সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নকলায় ব্রহ্মপুত্র নদে ডুবে যুবক নিখোঁজ

প্রকাশিত হয়েছে -

শেরপুরের নকলায় ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে ইলিয়াস হোসেন (২৫) নামে এক যুবকের নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। ৫ আগস্ট শনিবার রাতে উপজেলার চরঅষ্টধর ইউনিয়নের নারায়ণখোলা গ্রামে ওই ঘটনা ঘটে। এদিকে রবিবার সকাল থেকে দীর্ঘ ৫ ঘন্টা অভিযান চালিয়েও নিখোঁজ ইলিয়াসের লাশ উদ্ধার করতে পারেনি ডুবুরিরা। ইলিয়াস চরঅষ্টধর ইউনিয়নের ডেবুয়ারচর গ্রামের নজরুল ইসলামের ছেলে। সে গত ৬ মাস আগে বিয়ে করেছে।

অন্যদিকে পানিতে ডুবে ইলিয়াসের নিখোঁজের ঘটনায় অভিযোগ তুলেছেন তার পরিবার। তাদের অভিযোগ, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হতে পারে। ওই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ রামিন মিয়া (২০) নামে ইলিয়াসের এক বন্ধুকে আটক করেছে। রামিন চরঅষ্টধর ইউনিয়নের নারায়ণখোলা বাজার এলাকার নজরুল ইসলাম ভূইয়ার ছেলে ও কলেজ শিক্ষার্থী।

পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, ইলিয়াস ও রামিন দু’জনই নেশাগ্রস্ত। রামিনের দেওয়া তথ্যমতে, ৫ আগস্ট শনিবার রাতে তারা দু’জন নৌকা দিয়ে ব্রহ্মপুত্র নদের ওপারে চরঅষ্টধর ইউনিয়নের টাঙ্গাইল্যাপাড়া গুচ্ছগ্রামে যায়। সেখানে গভীর রাত পর্যন্ত তারা ইয়াবা সেবন করে। পরে নৌকা না পেয়ে ইলিয়াস ও রামিন সাঁতরে ব্রহ্মপুত্র নদ পার হওয়ার সময় ইলিয়াস নদের পানিতে ডুবে যায়। তবে ইলিয়াসের বাবা নজরুল ইসলাম অভিযোগ করে বলেন, আমার ছেলে পাকা সাঁতারু। সে কখনও পানিতে ডুবে মারা যেতে পারে না। তাকে পরিকল্পিতভাবে মেরে ফেলা হয়েছে।

Advertisements

এ ব্যাপারে নকলা থানার এসআই বিপ্লব মোহন্ত জানান, রাতে বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে গিয়েছি। সকালে জামালপুর থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে নিখোঁজ ইলিয়াসের লাশ উদ্ধারের জন্য ৪ ঘন্টা অভিযান চালিয়েছে। কিন্তু নদে পানি ও স্রোত বেশি থাকায় তারা উদ্ধার অভিযান বন্ধ করে চলে গেছে। অন্যদিকে ইলিয়াসের পরিবারের পক্ষ থেকে এখনও কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। তবে জিজ্ঞাসাবাদের জন্য ইলিয়াসের বন্ধু রামিনকে আটক করা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।