বৃহস্পতিবার , ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

নতুন সতীর্থদের সঙ্গে মাঠে মেসি

প্রকাশিত হয়েছে -

সময় কত দ্রুত চলে যায়! পিএসজি পর্ব ছেড়ে লিওনেল মেসি এখন মার্কিন যুক্তরাষ্ট্রের লিগ (এমএলএস) ক্লাব ইন্টার মিয়ামির ফুটবলার। এরই মধ্যে ক্লাবের সঙ্গে চুক্তি স্বাক্ষর শেষে আনুষ্ঠানিকভাবে উপস্থাপন পর্বও শেষ। এবার মেসির মাঠে নামার পালা। সে দিনক্ষণও দ্রুত এগিয়ে আসছে। আগামী শুক্রবারই মিয়ামির হয়ে মাঠে নামার কথা মেসির।

শুক্রবার ক্রুস আজুলের বিপক্ষে মাঠে নামার কথা রয়েছে মেসির। সে লক্ষ্যে এরই মধ্যে অনুশীলন শুরু করে দিয়েছেন তিনি। মঙ্গলবার ইন্টার মিয়ামির সতীর্থদের সঙ্গে অনুশীলন করেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক।

প্রথম দিনের অনুশীলনে বেশ হাসিখুশিই দেখা গেছে বিশ্বের অন্যতম সেরা ফুটবলারকে। তার সঙ্গেই অনুশীলন শুরু করলেন ইন্টার মিয়ামির আরেক নতুন ফুটবলার সার্জিও বুসকেটস। যিনি বার্সেলোনায় মেসির সতীর্থ ছিলেন। অর্থাৎ মিয়ামিতে মেসি একা নন, পেয়ে গেলেন পুরোনো এক সঙ্গীকে।

রোববার ক্লাবের সদস্য, সমর্থকদের সঙ্গে মেসির পরিচয় করিয়ে দিয়েছিলেন ডেভিড বেকহ্যামেরা। সেই অনুষ্ঠানে মেসি আশ্বাস দেন, ইন্টার মিয়ামির হয়ে সেরাটা উজাড় করে দেবেন। ক্লাবকে সাফল্য এনে দিতে সতীর্থদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করবেন।

Advertisements

গত শনিবার চুক্তি স্বাক্ষর এবং রোববার আনুষ্ঠানিক পরিচয়পর্ব মেটার পর মাঠে নেমে পড়লেন মেসি। নতুন দল, সতীর্থদের সঙ্গে শুরু করে দিলেন অনুশীলন। তার প্রথম দিনের অনুশীলনের ছবি এবং ভিডিও ফুটবলপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন ইন্টার মিয়ামি কর্তৃপক্ষ।

সেই ছবি এবং ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, মেসিদের অনুশীলন দেখতে মাঠে হাজির ছিলেন ডেভিড বেকহ্যামও। কোচ টাটা মার্টিনোর অধীনে অনুশীলন করেন বার্সা ফুটবলাররা।

আক্ষরিক অর্থেই মিয়ামি এখন মেসির ঘর হয়ে গেছে। গত বৃহস্পতিবার তাকে ফ্লোরিডার একটি শপিং মলে দেখা যায়। নিজেই ট্রলি ঠেলে খাবারদাবার কিনছিলেন। বিশ্বের সেরা ফুটবলারের এমন রূপ দেখে চমকে গিয়েছিলেন সমর্থকেরা।

মেসি যে নিজেই জিনিসপত্র কিনতে সুপারস্টোরে এভাবে চলে আসবেন, সেটা কেউ ভাবতেও পারেননি। নিজেই ট্রলি ঠেলে ঠেলে জিনিসপত্র কিনতে থাকেন তিনি। ট্রলিতে রাখা জিনিস দেখে বোঝা গিয়েছিল সন্তানদের জন্যই খাবার কিনতে বেরিয়েছিলেন তিনি। কিছুক্ষণ সেখানে কেনাকাটা করে মেসি বেরিয়ে যান।

আমেরিকার সকার লিগে ইন্টার মিয়ামি খুব একটা ভালো অবস্থানে নেই। ২২ ম্যাচ খেলে জিতেছে মাত্র পাঁচটিতে, হেরেছে ১৪টি। ১৮ পয়েন্ট নিয়ে সবার ক্লাবটি।