সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নকলায় ‘সালমান ক্যাডেট একাডেমি’র শাখা উদ্বোধন ও সুধী সমাবেশ

প্রকাশিত হয়েছে -

শেরপুরের নকলায় স্বাধীনতার পক্ষের শক্তিতে বিশ্বাস রেখে গুণগত মানসম্পন্ন বাংলা মাধ্যমে আধুনিক শিক্ষার প্রসারের লক্ষ্যে ‘সালমান ক্যাডেট একাডেমি’ নামক আধুনিক একটি শিক্ষা প্রতিষ্ঠানের নতুন একটি শাখার শুভ উদ্বোধন ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ ডিসেম্বর) সকালে ময়মনসিংহের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ‘সালমান ক্যাডেট একাডেমি’-এর নতুন শাখা নকলা পৌর শহরের প্রাণ কেন্দ্র গ্রীণ রোডে এক অনুষ্ঠানের মাধ্যমে এর শুভ উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে প্রতিষ্ঠানটির প্রাঙ্গনে নকলা শাখার পরিচালক ইমন হাসান সুইট-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। নকলা শাখার শিক্ষক মাহবুবুর রহমানের সঞ্চালনায় এ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষিবিদ মিজানুর রহমান, পূর্ব কায়দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গির হোসেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আজাদুল হক লাভলু, পৌর ওয়ার্ড কাউন্সিলর জরিফ হোসেন, মো. হাসেম বি.এস-সি, নকলা প্রেস ক্লাবের সদস্য রাইসুল ইসলাম রিফাত প্রমুখ।

Advertisements

এসময় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকগন, এলাকার সুশীলজন ও শিক্ষানুরাগীমহল উপস্থিত ছিলেন।

জানা গেছে, এই শাখায় প্রথম শ্রেণী থেকে ষষ্ঠ শ্রেণী পর্যন্ত পাঠদান করানো হবে। ক্যাডেট ভর্তির সুবিধার্থে ষষ্ঠ শ্রেণীতে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের বিশেষ কোচিং এর ব্যবস্থা থাকবে। এছাড়া আধুনিক শিক্ষা প্রসারে সকল প্রকার সুযোগ সুবিধা থাকবে বলে জানান শাখা পরিচালক ইমন হাসান সুইট। এরই মধ্যে ভর্তি ফরম বিক্রি ও ভর্তি চলছে। সরকারের নির্দেশনা মোতাবেক ১ জানুয়ারি বই বিতরণ উৎসব করা হবে। ক্লাস শুরু হবে ৩ জানুয়ারি থেকে। ১২ জন অভিজ্ঞ শিক্ষক দ্বারা এই শাখার পাঠদান কার্যক্রম চলবে বলে লিফলেট সূত্রে জানা গেছে।

সুইট বলেন, প্রতিটি মানুষের নিজের জন্মস্থানের প্রতি আলাদা দায়িত্ব থাকে। এই দায়িত্ববোধ থেকেই নিজ জন্মভূমি নকলাতে সুশিক্ষার প্রসার ঘটাতে এ শাখাটি প্রতিষ্ঠা করা হলো। এই প্রতিষ্ঠনটির সুনাম ধরে রাখতে ও এর উত্তরোত্তর সুনাম বৃদ্ধি করতে নিজেদের অবস্থান থেকে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাওয়ার আশাব্যক্ত করেন তিনি। এর এজন্য পরিচালকবৃন্দ সকলের কাছে পরামর্শ ও শিক্ষার্থী ভর্তি করানোসহ সার্বিক সহযোগিতা কামনা করেন।