রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

৩ মিনিটের ঝড়ে নাটকীয় জয় রিয়ালের

প্রকাশিত হয়েছে -

মনে হচ্ছিল, ঘরের মাঠে পয়েন্ট হারিয়ে বসবে রিয়াল মাদ্রিদ। ৭৮ মিনিট পর্যন্ত তাদের সঙ্গে ১-১ সমতা বজায় রেখেছিল সেভিয়া। কিন্তু এরপরই তিন মিনিটের এক ঝড়। আরও দুই গোল তুলে নিয়ে হাসিমুখেই মাঠ ছাড়লো কার্লো আনচেলত্তির শিষ্যরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে শনিবার রাতে লা লিগার ম্যাচটি ৩-১ গোলে জিতেছে গত আসরের চ্যাম্পিয়নরা।

লুকা মদ্রিচের গোলে রিয়াল এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে সমতা ফেরান এরিক লামেলা। বদলি নামার পরপরই লুকাস ভাসকেস আবার রিয়ালকে এগিয়ে নেন, এরপর আরও এক গোলে স্বাগতিকদের বড় জয় নিশ্চিত করেন ফেদে ভালভেরদে।

এ ম্যাচে নিজেদের নিয়মিত স্ট্রাইকার সদ্য ব্যালন ডি’অর জয়ী করিম বেনজেমাকে ছাড়া খেলতে নামে রিয়াল মাদ্রিদ। তবে চোট কাটিয়ে দলে ফেরেন রিয়ালের বেলজিয়ান গোলরক্ষক থিবো কর্তোয়া।

Advertisements

খেলা শুরুর থেকে বল নিয়ে গোছালো আক্রমণের চেষ্টায় থাকে কার্লো আনচেলত্তির শিষ্যরা। ৫ মিনিটের মাথায় দেখা পায় প্রথম গোলেরও। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে একজনের বাধা এড়িয়ে ভিনিসিয়াস জুনিয়র পাস দেন দূরের পোস্টে, আর প্রথম ছোঁয়ায় জালে বল জড়ান ৩৭ বছর বয়সী ক্রোয়েশিয়ান মধ্য মাঠের খেলোয়াড় লুকা মদ্রিচ।

এ গোলের পর সফরকারীরা সর্তক অবস্থানে চলে যায়। ফলে মাদ্রিদ নিজেদের মাঠে অস্বস্তিতে পড়ে। বিরতির আগ অবধি আর বেশি সুবিধা করতে পারেনি স্বাগতিকরা।

বিরতি থেকে ফিরে যেনো অন্য রূপে দেখা দেয় সেভিয়া। ৫৪তম মিনিটে ডিফেন্ডার গনসালো মনটিয়েলের পাস ডি-বক্সে পেয়ে দুরূহ কোণ থেকে শটে গোল করেন লামেলা। কর্তোয়া বলে হাত ছোঁয়ালেও রুখতে পারেননি। সমতায় ফেরার পর আরো কিছু আক্রমণ চালায় সেভিয়া, তবে সফলতার মুখ দেখতে পায়নি।

নিজেদের মাঠে পয়েন্ট হারানোর শঙ্কা জাগে রিয়াল শিবিরে। এমন সময় রিয়াল বস মাঠের খেলোয়াড়ে আনেন দুটি পরিবর্তন, এতেই বাজিমাত। খেলার ৭৭তম মিনিটে মদ্রিচ ও দানি কারভাহালকে তুলে মার্কো আসেনসিও ও ভাসকেসকে নামানো হয়। পরবর্তী দুই গোলে বদলি নামা দুজনই অবদান রাখেন।

৭৯তম মিনিটে কাউন্টার অ্যাটাকে প্রথমে মাঝমাঠ থেকে আসেনসিও বল বাড়ান ভিনিসিয়াসের উদ্দেশ্যে। এ সময় সেভিয়ার গোলরক্ষক এগিয়ে আসায় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড বল দেন পাশে ফাঁকায় থাকা লুকাস ভাসকেসকে। আর ফাঁকা জালে বল পাঠান এই স্প্যানিশ মিডফিল্ডার।

এ গোলের তিন মিনিটের মাথায় জয়সূচক গোলটি করে বসেন সব পজিশনে দুর্দান্ত ফর্মে থাকা ভালভার্দে। ৮০তম মিনিটে আসেনসিওর পাসে বল পেয়ে বক্সের বাইরে থেকে জোরাল শটে দূরের পোস্টের ওপরের কোণা দিয়ে বল জালে পাঠান তিনি। এ গোলের পর চলতি মৌসুমে ১১ ম্যাচে তার গোলের সংখ্যা দাঁড়ালো ৭।

লিগ তালিকায় ১১ ম্যাচে ১০ জয় ও এক ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। এক ম্যাচ কম খেলে ৬ পয়েন্ট কম নিয়ে দুইয়ে বার্সেলোনা।