সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ইংল্যান্ডে সাদা বলের নতুন অধিনায়ক বাটলার

প্রকাশিত হয়েছে -


অফফর্ম আর ফিটনেস ঘাটতিতে ইয়ন মরগ্যানের ক্যারিয়ার শঙ্কায়, অবসরের ঘোষণা দেবেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক। শোনা যাচ্ছিল আগে থেকেই। সেইমতোই চলতি সপ্তাহে অবসরে গেছেন মরগ্যান।

তার জায়গায় জস বাটলার অধিনায়ক হতে পারেন, সেই খবরও ভেসে বেড়াচ্ছিল বাতাসে। শেষ পর্যন্ত ৩১ বছর বয়সী বাটলারকেই সাদা বলের অধিনায়ক হিসেবে বেছে নিলো ইংল্যান্ড।

মরগ্যানের সাড়ে সাত বছরের অধিনায়কত্ব অধ্যায়ে বাটলার বেশিরভাগ সময় সহ-অধিনায়ক ছিলেন। ইংল্যান্ড দলকে নয়টি ওয়ানডে আর ৫টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্বও দিয়েছেন তিনি। গত সপ্তাহে তারই নেতৃত্বে ইংলিশরা খেলেছে নেদারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডে।

Advertisements

এই বাটলারের পূর্ণকালীন অধিনায়ক হিসেবে অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে আগামী সপ্তাহ থেকে। ৭ জুলাই থেকে অ্যাজিয়াস বোলে শুরু হচ্ছে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। শুক্রবার এই সিরিজের দল ঘোষণা করার কথা ইংল্যান্ডের। তার আগে অধিনায়কের নাম ঘোষণা করলো ইংলিশরা।

মরগ্যানের ক্যারিয়ার যে শঙ্কায়, শোনা যাচ্ছিল বেশ কয়েকদিন ধরেই। সবশেষ নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের প্রথম দুই ম্যাচেই ০ রানে আউট হন এই ব্যাটার। পরে গত বুধবার তৃতীয় ম্যাচের একাদশেই দেখা যায়নি তাকে। তখন ভারপ্রাপ্ত অধিনায়ক বাটলার জানান, কুঁচকির পুরোনো চোট ফিরে আসায় খেলতে পারছেন না মরগ্যান।

কিন্তু ইংল্যান্ডের সংবাদমাধ্যমগুলো তখন জানায়, মূলত বাদই দেওয়া হয়েছে মরগ্যানকে। কারণ হিসেবে স্রেফ কুঁচকির চোটের কথা বলা হয়েছে। এই সন্দেহ আরও জোরালো হয়, শনিবার মরগ্যান একটি কর্পোরেট ম্যাচে খেলতে নামলে।