রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শেরপু‌রে জী‌বিত তক্ষকসহ আটক দুই

প্রকাশিত হয়েছে -

শেরপু‌রের ঝিনাইগাতীতে বন্যপ্রাণী জীবিত তক্ষকসহ প্রতারকচ‌ক্রের দুই সদস‌্যকে আটক ক‌রে‌ছে র‌্যাব-১৪। শ‌নিবার (১৪ মে) বি‌কে‌লে উপ‌জেলার ঘাগড়া তেঁতুলতলা বাজার এলাকা থে‌কে তা‌দের আটক করা হয়।

আটকৃতরা হ‌লেন- ঢাকার মগবাজারের নয়া‌টোলা এলাকার মৃত আশরাফুল করিমের ছে‌লে মোঃ সিরাজুল করিম (৩৮) ও শেরপুর সদ‌রের মির্জাপুর কা‌ন্দিপাড়া এলাকার মৃত শাহ মাহমু‌দের ছে‌লে মোঃ রফিকুল ইসলাম (৩৫)।

র‌্যাবের প্রেস বিজ্ঞ‌প্তি‌তে জানা যায়, র‍্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামানের নেতৃত্বে র‍্যাবের একটি আভিযানিক দল ঘাগড়া তেঁতুলতলা বাজারস্থ সুচনা হার্ডওয়ার এন্ড ভ্যারাইটিজ ষ্টোরের সামনে পাকা রাস্তার ওপর অভিযান চালায়।

Advertisements

এসময় অবৈধভাবে বন্যপ্রাণী জীবিত এক‌টি তক্ষকসহ তা‌দের‌কে হা‌তেনা‌তে আটক করা হয়।

র‍্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান ব‌লেন, আটককৃতদের তথ‌্যম‌তে, উদ্ধারকৃত তক্ষকের আনুমানিক মূল্য প্রায় ত্রিশ লক্ষ টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, দীর্ঘদিন যাবৎ শেরপুর জেলার বিভিন্নস্থানে বন্য প্রাণী তক্ষক ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিলো এই চক্রটি। তা‌দের বিরু‌দ্ধে র‌্যাব বাদী হ‌য়ে ঝিনাইগাতী থানায় এক‌টি মামলা দায়ের ক‌রে‌ছে।