রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শেরপুরে তরল বিষ্ফোরক উপাদান উদ্ধারের ঘটনায় মামলা : গ্রেপ্তার ২

প্রকাশিত হয়েছে -

শেরপুরে নকলার চন্দ্রকোনা বাজারে ১৯ জারিকেনে ভর্তি ৫৪০ লিটার তরল বিস্ফোরক উপাদান উদ্ধারের ঘটনায় পুলিশের পক্ষ থেকে নকলা থানায় একটি মামলা হয়েছে। বৃহস্পতিবার রাতে উপ-পরিদর্শক (এসআই) মো. আব্দুস সাত্তার বাদী হয়ে বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেছেন। মামলায় আবুল কাশেম, ফয়েজ উদ্দিন ও মিনারা বেগমের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামাদের আসামী করা হয়েছে।

ওই মামলায় আটক দোকানের মালিক মিনারা বেগমকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এছাড়া ৭ অক্টোবর শনিবার দুপুরে পুলিশ অভিযান চালিয়ে এজাহারভুক্ত আসামী মো. ফয়েজ উদ্দিনকে গ্রেপ্তার করেছে।

এদিকে, শনিবার দুপুরে ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি নকলার চন্দ্রকোনা বাজারের ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তিনি চন্দ্রকোনা পুলিশ তদন্ত কেন্দ্রে রাখা জারিকেন ভর্তি তরল বিস্ফোরক উপাদানগুলো পর্যবেক্ষন করেন। পুলিশ সুপার মো. রফিকুল হাসান গণি ও জেলা পুলিশের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
শেরপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম বলেন, চন্দ্রকোনা বাজারের তরল বিস্ফোরক উদ্ধারের মামলার আসামী মিনারা বেগম ও ফয়েজ উদ্দিন নামে দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। দুপুরে ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

Advertisements

তিনি জানান, উদ্ধারকৃত তরল পদার্থের মধ্যে রয়েছে হাইড্রোজেন পার-অক্সাইড, নাইট্রিক এসিড, সালফিউরিক এসিড, ট্রেট্রাহাইড্রোফুরান, ডিক্লোমেথেনি এসিড, ক্লোরোফর্ম। শুক্রবার ঢাকা থেকে আসা সিআইডি’র ক্রাইমসিন ভ্যানের ফরেনসিক ডিএনএ ল্যাবরেটরির ৭ সদস্যের বিশেষজ্ঞরা উদ্ধারকৃত এসব তরল পদার্থ পরীক্ষ-নিরীক্ষা করে এমন তথ্য দিয়েছেন। এসব রাসায়নিক পদার্থ নাশকতার কাজে ব্যবহার করার জন্যই গুদামজাত করা হয়েছিলো।

গেল দূর্গাপূজায় শেরপুরের কেন্দ্রীয় মন্দির নয়ানীবাড়ি মা ভবতারা মন্দিরসহ ৪টি মন্দিরে জঙ্গিরা নাশকতা সৃষ্টির পরিকল্পনা গ্রহণ করছে। পুলিশ হেডকোয়ার্টারের এমন তথ্যে শেরপুর জেলার পুলিশ প্রশাসন বিভিন্নভাবে খুঁজতে থাকে এমন ঘাঁটি। এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার রাতে নকলার চন্দ্রকোনা বাজারে একটি তালাবন্ধ দোকানে অভিযান চালিয়ে ১৯ গ্যালন তরল পদার্থ উদ্ধার করা হয়।