রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নোবেলকে ‘মৃত’ ঘোষণা করেছে ফেসবুক!

প্রকাশিত হয়েছে -

গায়ক মাইনুল আহসান নোবেল

‘সারেগামাপা’ থেকে উঠে আসা আলোচিত-সমালোচিত এ গায়ক মাইনুল আহসান নোবেলের ভেরিফায়েড পেইজকে ‘রিমেম্বারিং’ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

শনিবার সকাল থেকে তার আইডিতে এমনটা দেখা গেছে। সাধারণত কোনো ব্যবহারকারীর মৃত্যুতে অ্যাকাউন্ট ‘রিমেম্বারিং’ করে ফেসবুক কর্তৃপক্ষ। কিন্তু নোবেলের পেইজে ঢুকতে গেলে ‘রিমেম্বারিং’ দেখা যাচ্ছে।

নোবেলের ভেরিফায়েড পেইজকে ‘রিমেম্বারিং’ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ছবি: ফেসবুক থেকে নেয়া

বেশ কিছুদিন ধরেই শোবিজ তারকাদের ফেসবুক প্রোফাইল ‘রিমেম্বারিং’ হয়ে যাচ্ছে। অর্থাৎ ফেসবুক জানিয়ে দিচ্ছে, ওই তারকা মারা গেছেন! চিত্রনায়ক জায়েদ খান, তরুণ অভিনেতা জিয়াউল হক পলাশ, চিত্রনায়িকা পরীমনির স্বামী শরিফুল রাজ, হিরো আলম থেকে শুরু করে অনেককেই ‘মৃত’ ঘোষণা করেছে ফেসবুক। এবার সেই তালিকায় যুক্ত হয়েছে গায়ক মাঈনুল আহসান নোবেল-এর নামও। এ বিষয়ে নোবেলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও সম্ভব হয়নি।

Advertisements

এখন নোবেলের ভেরিফায়েড ফেসবুক পেইজে প্রবেশ করলেই দেখা যাচ্ছে ‘রিমেম্বারিং’। আর ফেসবুক কর্তৃপক্ষ তার পেইজে লিখেছে, আমরা আশা করি যারা নোবেলকে ভালোবাসেন, তারা তাকে স্মরণ ও সম্মানিত করার জন্য তার পেইজ পরিদর্শন করে সান্ত্বনা খুঁজে পাবেন।

উল্লেখ্য, ফেসবুক অ্যাকাউন্ট ‘রিমেম্বারিং’ হলে সেটার অধিকারী পোস্ট দিতে পারেন না। তবে নোবেলের ক্ষেত্রে যেহেতু ফেসবুক পেইজ, সেই সুবাদে তিনি পোস্ট দিতে পেরেছেন।