সোমবার , ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - বর্ষাকাল || ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

জাতীয় দলের সাবেক ক্রিকেটার অসুস্থ রুবেলের পাশে সাকিব

প্রকাশিত হয়েছে -


তিন বছর ধরে বাঁচার যুদ্ধ চলছে বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ রুবেলের। মাঝে কিছুদিন সুস্থ থাকলেও ফের অসুস্থ হয়ে পড়েছেন তিনি। গুরুতর অবস্থায় আইসিইউতে পর্যন্ত যেতে হয়েছে তাঁকে। পরে কিছুটা সুস্থ হলে সাধারণ ওয়ার্ডে ফেরানো হয়েছে রুবেলকে। তাঁর চিকিৎসা চলছে এখনো। এই দুঃসময়ে রুবেল পাশে পাচ্ছেন অনেককেই।

সেই তালিকায় এবার যোগ হলো সাকিব আল হাসানের প্রতিষ্ঠান মোনার্ক মার্টের নাম। সাকিবের কাঁধে হাত রেখে একসময় বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করেছেন রুবেল। বাঁহাতি অলরাউন্ডার এখনো খেলে যাচ্ছেন। কিন্তু বন্ধু রুবেল শয্যাশায়ী। বন্ধুর বিপদে এগিয়ে এসেছেন সাকিব। আজ বিকেলে মতিঝিলে রুবেলের পরিবারের হাতে ১৫ লাখ টাকার চেক তুলে দিয়েছে মোনার্ক মার্ট।

চেক হাতে পেয়ে রুবেলের স্ত্রী চৈতি ফারাহানা সংবাদমাধ্যমকে বলেছেন, ‘এখন আমাদের একটু টালমাটাল অবস্থা। সাকিব ভাই আমাদের পাশে দাঁড়িয়েছেন। রুবেল খুব খুশি হয়েছে তার সতীর্থ বন্ধু সাকিব পাশে দাঁড়িয়েছেন। মাশরাফি ভাই আগে থেকেই পাশে ছিলেন। খোঁজখবর নিয়েছেন। তাঁদের সবার কাছে আমরা কৃতজ্ঞ। এই দুঃসময়ে তাঁরা আমাদের সঙ্গে আছেন, আপনারা আছেন, এটা আমাদের জন্য অনেক বড় একটা শক্তি।’

Advertisements

সম্প্রতি দক্ষিণ আফ্রিকাকে তাদেরই মাটিতে সিরিজ হারিয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশ দল। সাকিব-তামিমদের খেলা হাসপাতালের বিছানায় থেকেই দেখেছেন রুবেল। কয়েক মুহূর্তের সেই ভিডিওটা ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এ নিয়ে রুবেলের স্ত্রী বলেছেন, ‘রুবেল এখন তেমন একটা কথা বলতে পারে না। কেবিনে নেওয়ার পর থেকে ও বাংলাদেশের সব খেলা দেখেছে। বাংলাদেশের জয়ে ওর খুশিটা ছিল চোখে পড়ার মতো। ও বিছানাতে থেকে বাংলাদেশকে সমর্থন করেছে।’

রুবেলের পাশে শুরু থেকেই ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), সাবেক সতীর্থ, বর্তমান ক্রিকেটার, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান, বন্ধুবান্ধবসহ অনেকেই। তাঁদের সার্বিক সহযোগিতায় এগিয়ে চলছে রুবেলের চিকিৎসার ব্যয়ভার। দুই দফায় চিকিৎসায় তাঁর খরচ হয়েছে চার থেকে সাড়ে চার কোটি টাকা। যার সিংহভাগই রুবেলের পরিবারের।

ছেলের পাশে সবাইকে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন রুবেলের মা। সাকিবকে নিয়ে আলাদাভাবেই সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, ‘বলার মতো ভাষা নেই। আমার ছেলের পাশে যে (সাকিব) দাঁড়িয়েছে তার কাছে আমি কৃতজ্ঞ। আমি আপনাদের সবার কাছে দোয়া চাই।’

২০১৯ সালের মার্চে ভারতের চেন্নাইতে ব্রেন টিউমারের অস্ত্রোপচার করানো হয় রুবেলের। তখন সুস্থ হয়ে উঠেছিলেন তিনি। পরে ২০২০ সালের শেষ দিকে পুরোনো ব্যাধিতে নতুন করে আক্রান্ত হন রুবেল। বর্তমানে ক্যানসারের সংক্রমণ পেয়ে বসেছে তাঁকে।

৪০ বছর বয়সী রুবেল বাংলাদেশ দলের হয়ে ৫টি ওয়ানডেতে ৪ উইকেট নিয়েছেন। এ ছাড়া ব্যাট হাতে করেন ২৬ রান। ঘরোয়া ক্রিকেটে বিভিন্ন প্রতিযোগিতা মিলিয়ে ২৭২টি ম্যাচ খেলেছেন বাঁহাতি স্পিনার।