রবিবার , ২রা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৪শে জিলকদ, ১৪৪৫ হিজরি

ববি ডিবেটিং সোসাইটির সভাপতি ইয়ামিন, সম্পাদক আশিক

প্রকাশিত হয়েছে -

নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক

বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (বিইউডিএস) ৫ম কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রফিকুল ইসলাম ইয়ামিন সভাপতি এবং একই বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আমিনুল ইসলাম আশিক সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সভাপতি পদে রফিকুল ইসলাম ইয়ামিন তার প্রতিন্দ্বন্দ্বী প্রার্থী বাংলা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. সাব্বির হোসেনকে ২৬ ভোটের ব্যবধানে পরাজিত করে নির্বাচিত হন। অন্য দিকে সাধারণ সম্পাদক পদে আমিনুল ইসলাম আশিক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

রবিবার (২০ মার্চ) বিইউডিএস’র অফিসকক্ষে সকাল ১১টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ভোটগ্রহণ শেষে বিকেল ৫টায় ফলাফল ঘোষণা করা হয়। এবারের নির্বাচনে মোট ভোটার ছিল ৮৯ জন এবং ৭৬ জন ভোটার ভোটগ্রহণে অংশ নেন। এতে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন বিদায়ী সভাপতি মোহাম্মদ বাহাউদ্দিন কবির(আবির)। এছাড়াও নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন বিদায়ী সহ সভাপতি (ইংরেজি বিতর্ক) মোঃ লিয়ন শেখ এবং বিদায়ী সহ সভাপতি (প্রশাসন) আবু বকর সিদ্দিক শোয়েব।

Advertisements

নবনির্বাচিত সভাপতি রফিকুল ইসলাম ইয়ামিন দৈনিক অধিকারকে বলেন, ‘বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি এর এই নির্বাচনের সংস্কৃতির মধ্য দিয়ে সদস্য দের মতামতের গুরুত্ব ও গণতান্ত্রিক অধিকার এর সর্বোচ্চ প্রয়োগ করার প্রচেষ্টা এই সংগঠন করে থাকে। প্রগতিশীল চর্চাকে বেগবান করতে বিইউডিএস সর্বদা নিরলসভাবে কাজ করে এসেছে এবং ভবিষ্যতে এই ধারা আরও বেশী অব্যাহত থাকবে বলে আমি আশা করি।

তিনি আরও বলেন, আধুনিক মননশীল ও সুশিক্ষিত প্রজন্ম গড়ে তোলার জন্য আমার সংগঠনের প্রতিটি সদস্যকে নিয়ে আমি কাজ করে যেতে চাই।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আশিক দৈনিক অধিকারকে বলেন, ‘বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (বিইউডিএস) সর্বদাই বরিশাল বিভাগ এবং সারা বাংলাদেশে বিতর্ক অঙ্গনের একটি অনন্য সংগঠন। এই সংগঠনের সাধারণ সম্পাদকের দায়িত্ব গ্রহণ নিঃসন্দেহেই একটি গুরুদায়িত্ব।

তিনি আরও বলেন, আমার মেয়াদকালীন সময়ে সর্বোচ্চ গুরুত্ব থাকবে বিতর্ক চর্চা, নতুন বিতার্কিক তৈরি, এবং জাতীয় পর্যায়ে বিতর্ক অঙ্গনের বিভিন্ন অর্জন সমূহের মাধ্যমে বিইউডিএস কে আরও সমৃদ্ধ করা।

এ সময় তিনি সকল বিতার্কিক এবং শুভাকাঙ্ক্ষীদের সহযোগিতা এবং সমর্থন কামনা করেন।

উল্লেখ্য, নির্বাচন কমিশন থেকে আগামী সাত কর্মদিবসের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদককে পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করার জন্য নির্দেশ প্রদান করা হয়।