সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নৃ ফাউন্ডেশনের মানবিক কার্যক্রম পরিদর্শন করলেন আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা নাদেল

প্রকাশিত হয়েছে -

নৃ ফাউন্ডেশনের মানবিক কার্যক্রম অনাহারীর আহার প্রকল্প পরিদর্শন করলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

তিনি গেল ২৪ ফেব্রুয়ারি শেরপুর সদর উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন । সম্মেলন চলাকালীন তিনি জানতে পারেন মঞ্চের ঠিক পিছনেই ২০২০ সালের ১৫ আগষ্ট থেকে শুরু হওয়া নৃ ফাউন্ডেশনের মানবিক কার্যক্রম অনাহারীর আহারের কথা।

যেখানে প্রতিদিন ৫০-৬০ জন মানুষকে দুপুরে বিনামূল্যে একবেলা খাবারের ব্যবস্থা করা হয়। বিষয়টি শফিউল আলম নাদেলকে উৎসাহিত করে স্বশরীরে অনাহারীর আহারের স্থানটি পরিদর্শ করার জন্য।

Advertisements

এ সময় তিনি শেরপুর পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আল-আমিন হোসেন রাকিবকে সঙ্গে নিয়ে সম্মেলন মঞ্চ থেকে কিছুটা সময়ের জন্য নেমে আসেন এবং অনাহারীর আহারের স্থানে এসে নিজ হাতে খাবার বিতরণের ইচ্ছে পোষণ করেন। খাবার গ্রহনের জন্য আসা ৮৭ জন মানুষের মধ্যে প্রথম দুই সাড়িতে বসা ২৪ জনকে তিনি নিজ হাতে খাবার বিতরণ করেন।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, শেরপুর শহরে চলমান এই মানবিক কার্যক্রমের মাধ্যমে অনেক বয়স্ক, প্রতিবন্ধী ও কর্মহীন মানুষ প্রস্তুতকৃত খাবার খাচ্ছেন। অনেক বৃত্তশালী মানুষ স্বপ্রনোদিত হয়ে এখানে খাবার ব্যবস্থা করছেন, নগদ অর্থ বিতরণ করছেন এটি উদ্যাক্তাদের সফলতা।

তরুণদের পাশে থাকলে, সহযোগিতা করলে অনেক সফলতা আসবে। এরপর তিনি ব্যক্তিগতভাবে ও বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে নৃ ফাউন্ডেশনের উদ্যোক্তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এ প্রসংঙ্গে নৃ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মাজহারুল হক জানান, এমন কর্মব্যস্ত একটি দিনে তিনি মঞ্চ থেকে হঠাৎ নেমে অনাহারীর আহার পরিদর্শনে এসেছিলেন সেটি আমাদের জন্য অত্যন্ত অনুপ্রেরণার ও উৎসাহব্যঞ্জক। আমরা তার প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উল্লেখ্য যে, নৃ ফাউন্ডেশন ২০২০ সালের আগষ্ট মাস হতে প্রতিদিন ৫০-৬০ জন মানুষকে অনাহারীর আহার শিরোনামে বিনামূল্যে দুপুরের খাবার সরবরাহ করে আসছে ও অসহায়ের সহায় শিরোনামে, শিক্ষা, স্বাস্হ্য ও কর্মসংস্হান তৈরীতে বিভিন্ন উদ্যোগ গ্রহন করে চলছে। এ পর্যন্ত ৪৫টি পরিবারকে আর্থিকভাবে সহযোগিতা করা হয়েছে।