রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

কেন্দ্রীয় আ. লীগ নেতা কৃষিবিদ বদিউজ্জামান বাদশার রোগমুক্তিতে দোয়া মাহফিল

প্রকাশিত হয়েছে -

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ও নালিতাবাড়ী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কৃষিবিদ আলহাজ্ব বদিউজ্জামান বাদশা গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। তার সুস্থ্যতা কামনায় সোমবার (১৫ নভেম্বর) বিকেলে নালিতাবাড়ীতে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার তাকে বিশেষ চিকিৎসার জন্য বিআরবি হাসপাতাল হতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয় কলেজে (পিজি হাসপাতালে) রেফার করা হয়। লক্ষ জনতার প্রিয় মানুষের অসুস্থ্যতার জন্য সোমবার বিকেলে নালিতাবাড়ী পৌরশহরের আমবাগান চেয়ারম্যান রোডে তার আশু রোগ মুক্তি কামনায় এক বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

এসময় দোয়া পূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন, নালিতাবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা আক্তারুজ্জামান আক্তার, আওয়ামী লীগের সাবেক সম্পাদক ও শহীদ আব্দুর রশিদ মহিলা কলেজের অধ্যক্ষ সিরাজদৌলা, সাবেক উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোক্তার হোসাইন, এসএসসি ১৯৯৫ ব্যাচ নালিতাবাড়ীর আহবায়ক আনোয়ার কবির জুয়েল ও ডাঃ আনোয়ার হোসেন প্রমুখ। এছাড়া শহরের আমবাগান যুব সমাজের পক্ষ হতে আয়োজনে ছিলেন, শিক্ষক কহিনুর আলম, আহসান কবির স¤্রাট, যুবনেতা ও সাবেক জিএস আসাদুজ্জামান সোহেল, খন্দকার মোঃ তুহিন, সেলিম মোল্লা, ফারুক হোসেন, আবদুল্লাহ, সাবেক ছাত্রলীগ সম্পাদক রাজিবুল ইসলাম রাজিব, পলাশ মিয়া, পিয়ার হোসেন ও পলাশ চঞ্চলসহ অনেকে।

Advertisements

জানা গেছে, কৃষিবিদ আলহাজ¦ বদিউজ্জামান বাদশা অসুস্থ থাকার এক মাস পূর্ব হতে শরীরে ডেঙ্গুবাহিত জীবানুর আক্রমন, তরল পানি বাহিত জন্ডিসজনিত রোগ, ফুসফুস আক্রান্ত, বডি ইনসুলিন ম্যানেজম্যান্ট, শ^াসকষ্টসহ নানা সমস্যায় গুরুতর অসুস্থ হয়ে পড়েন তিনি। এই অবস্থায় রোগের সাথে যুদ্ধ করে জীবন মৃত্যুর সঙ্গে প্রতিনিয়িত লড়ে যাচ্ছেন তিনি। গুরুত্বর অসুস্থ থাকা বদিউজ্জামান বাদশাকে গত ৮ নভেম্বর এয়ার এম্বোলেন্স যোগে ভারতের চেন্নাইয়ের এপোলো হাসপাতালে হতে উন্নত চিকিৎসা-শাররীক পরিক্ষা-নিরিক্ষা করে অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ ও ব্যবস্থাপত্র নিয়ে বাংলদেশে নিয়ে আসা হয়। ওই দিনই তাকে বাংলাদেশের বিআরবি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করানো হয় এবং অক্সিজেন সংযোগে অভিজ্ঞ ডাক্তারগনের তত্বাবধানে সার্বক্ষনিক নিবির পর্যবেক্ষন কক্ষে রেখে চিকিৎসা প্রদান করা হয়।

এদিকে, গত ১৪ নভেম্বর জাতীয় সংসদের হুইপ ও এমপি বীরমুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয় (পিজি হাসপাতালে) তাকে দেখতে যান। এর আগে ১৩ নভেম্বর বাংলাদেশ কৃষিবিদ পরিষদ এর পক্ষ হতে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক কৃষিবিদ বাহাউদ্দিন নাসিম এক বিশেষ দোয়া অনুষ্ঠানে উপস্থিত থেকে তার জন্য আল্লাহর নিকট দোয়া কামনা করেন। তার অসুস্থতার খবর কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বিআরবি হাসপাতাল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবগত করানো হয়েছে এবং প্রধানমন্ত্রী তার সুস্থতায় মেডিক্যাল ডাক্তারদের সাথে যোগাযোগ করে উন্নত চিকিৎসা দিতে এবং প্রশাসনের কর্মকর্তাদেরকে তার খোঁজ খবর রাখার জন্য নির্দেশনা দিয়েছেন। অসুস্থ বদিউজ্জামান বাদশাকে দেখতে বিআরবি হাসপাতালে আনার আগ মুহুর্ত পর্যন্ত হাজারো নেতাকর্মী, কৃষিবিদ এসোসিয়েশনের নের্তৃবৃন্দ, কৃষি বিশ^বিদ্যালয় এলাইমনাই এসোসিয়ে শনের নের্তৃবৃন্দ, পদস্থ কর্মকর্তা ও সরকারী-বেসরকারী পর্যায়ের বিভিন্ন দপ্তরের মানুষজন তাকে দেখতে বিমান বন্দরে যান এবং দোয়া কামনা করেন।