সোমবার , ৩রা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ২০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৫শে জিলকদ, ১৪৪৫ হিজরি

শেরপুরে ‘১৩৯ তম গাঙচিল লেখক আড্ডা’ অনুষ্ঠিত

প্রকাশিত হয়েছে -


‘চাই অপসংস্কৃতি রোধে সৃজনশীল সাহিত্য’ এ শ্লোগানকে সামনে রেখে শেরপুরে ‘১৩৯ তম গাঙচিল লেখক আড্ডা-২০২১’ উপলক্ষে শেরপুর প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা ও কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়েছে।

১২ নভেম্বর শুক্রবার বিকেল ৪ টা থেকে রাত ৯ টা পর্যন্ত গাঙচিল সভাপতি সাংবাদিক ও কবি রফিক মজিদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ লেখক আড্ডায় প্রধান অতিথি ছিলেন গাঙচিল প্রতিষ্ঠাতা ও মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রকার অধ্যক্ষ খান আখতার হোসনে।

এসময় গাঙচিল সাধারণ সম্পাদক কবি জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অন্যান্য অতিথির মধ্যে বক্তব্য রাখেন জেলা সেক্টর কমার্ন্ডাস ফোরামের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট লেখক ও সাংবদিক বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা কবি আব্দুল আজিজ, কেন্দ্রীয় গাঙচিলের মেধা সমন্বয়ক কবি হারুনুর রশিদ, শেরপুর প্রেসক্লাব সম্পাদক মো. মেরাজ উদ্দিন, জেলা গাঙচিল উপদেষ্টা কবি রোজিনা তাসমিন, সহ সভাপতি ছাড়াকার নূরুল ইসলাম মনি, মহিউদ্দিন বিন জুবায়েদ ও রাবিউল ইসলাম, সহ সম্পাদক ছড়াকার নূরুল ইসলাম নাযীফ, তথ্য ও গবেষনা সম্পাদক প্রভাষক ড. আনিসুর রহমান আকন্দ, মহিলা বিষয়ক সম্পাদক কবি জান্নাতুল রিকশনা, দপ্তর সম্পাদক কবি হাসান শরাফত, অর্থ সম্পাদক সাংবাদিক কাজি মাসুম, শ্রীবরর্দী উপজেলার শাখার আহŸায়ক প্রভাষক কবি আজাদ সরকার, ঝিনাইগাতি উপজেলা শাখার প্রতিনিধি কবি শাহিনুর শীমূল, কবি হাদিউল ইসলাম, সাহিত্যানুসন্ধানী কবি জ্যোতি পোদ্দার প্রমূখ।

Advertisements

আলোচনা সভা শেষে উপস্থিত অতিথি এবং গাঙচিল সদস্য বিভিন্ন শ্রেণিপেশার লেখক, সাংবাদিক, শিক্ষক ও কবি-সাহিত্যিকদের মধ্যে কবিতা পাঠ করেন কবি ওমর ফারুক, মকবুল হোসেন, নাসিম তালুকদার, জান্নাতুল ফেরদৌস মিশু, শারমিন রাকা, সোহাগী আক্তার, রাশেদ মোশারফ, রোমেল খান, শফিকুল ইসলাম, আক্তারুজ্জামান, হোসাইন মোস্তফা, জিসান মাহমুদ, আবু রায়হান, আশিক রাসেল প্রমুখ কবিতা পাঠ করেন।

পরে অতিথিদের মাঝে উপস্থিত ছাড়াকার হারুনুর রশিদের একক কাব্য গ্রন্থ ‘শতরূপা’ এবং কবি আজাদ সরকারের কাব্য গ্রন্থ ‘মেঘের জলছাপ’ গ্রন্থ দুটি উপস্থিত অতিথিদের উপহার প্রদান করা হয়। একই সাথে গাঙচিল সম্পাদক কবি জাহাঙ্গীর আলমের সম্পাদনায় প্রথম ভাঁজপত্র ‘ঝিলিক’ এর পাঠ উন্মোচন করা হয়।

সবশেষে ময়মনশিংহ বিভাগীয় কমিটি’র সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে শেরপুর জেলা কমিটি’র সভাপতি-সম্পাদক যথাক্রমে কবি ও সাংবাদিক রফিক মজিদ এবং সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে নির্বাচন করে আগামি ৩ মাসের মধ্যে পূর্নাঙ্গ কমিটি করার দায়িত্ব দেন গাঙচিল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা খান আখতার হোসেন।