সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বাটলার ঝড়ে লণ্ডভণ্ড অস্ট্রেলিয়া

প্রকাশিত হয়েছে -


সহজ টার্গেট তাড়া করে দুর্দান্ত ব্যাটিংয়ে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিলো ইংল্যান্ড। শনিবার রাতে দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ইংলিশরা ৮ উইকেট ও ৫০ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

প্রথমে ব্যাটিংয়ে নেমে সূচনাটা ভালো না হওয়ায় দলীয় ইনিংস শেষ অবধি আর বড় করতে পারেনি অস্ট্রেলিয়া। প্রতিপক্ষের বোলারদের দাপটে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১২৫ রান করে অজিরা। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ রান করেন অ্যারন ফিঞ্চ। ৪৯ বলে ৪৪ রান করেন তিনি।

এদিকে, ১২৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৬.২ ওভারে ৬৬ রান তোলেন দুই ওপেনার জেসন রয় ও জস বাটলার। রয় অ্যাডাম জাম্পার বলে ব্যক্তিগত ২২ রানে আউট হলেও অবিচল থাকেন বাটলার। এই ব্যাটার শেষ অবধি দারুণ ফিফটি করে দলকে জয় উপহার দিয়ে অপরাজিত থাকেন। মাত্র ৩২ বলে ৫টি চার ও সমান ছক্কায় ৭১ রান করেন উইকেটরক্ষক-ব্যাটার। এছাড়া ১৬ রানে অপরাজিত থাকেন জনি বেয়ারস্টো।
ইংলিশ বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি উইকেট পান জর্ডান। দুটি উইকেট পান ওকস। এছাড়া রশিদ, লিভিংস্টোন ও মিলস একটি করে উইকেট পান। ৪ ওভারে ১৭ রান দিয়ে ৩ উইকেট নেওয়া জর্ডান ম্যাচ সেরা নির্বাচিত হন।

Advertisements