সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

তীর্থ উৎসবকে সফল করতে নিরাপত্তা কমিটির সভা

প্রকাশিত হয়েছে -

শেরপুরের নালিতাবাড়ীতে খ্রিস্টধর্মাবলম্বীদের আসন্ন ‘ফাতেমা রাণীর তীর্থ উৎসবকে’ শান্তিপুর্ণ ও সফল করার লক্ষে নিরাপত্তা কমিটির স্থানীয় প্রশাসন ও সুধী জনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিার (২১ অক্টোবর) দুপুরে উপজেলার সীমান্তবর্তী বারমারী সাধু লিওর খ্রিস্টধর্মপল্লীর সভা কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন পালপুরোহিত রেভারেন্ট ফাদার তরুণ বনোয়ারী। প্রধান অতিথির বক্তব্য রাখেন নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভীন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ইউপি চেয়াম্যান ইউনুস আলী, বারমারী বিজিবি কোম্পানী কমান্ডার আজহারুল ইসলাম, নিরাপত্তা কমিটির আহবায়ক রেভারেন্ট ফাদার ফিদেলিস নেংমিনজা, সাংবাদিক সামেদুল ইসলাম তালুকদার, মনিরুল ইসলাম মনির, শিক্ষক মাসুদ করিম, জমশেদ আলী ও জন মাংসাং প্রমুখ।

সভায় জানানো হয় প্রশাসনের পক্ষ থেকে এবারের তীর্থ যাত্রায় পুরো এলাকা সিসিটিভির আওতায় থাকবে। এছাড়া তিন স্তরের নিরাপত্তা বেষ্টনী দেওয়া হবে। আইন শৃংখলা রক্ষায় ৩০০ পুলিশ সদস্য মোতায়েন করা হবে। পাশাপাশি সাদা পোশাকেও আইন শৃংখলা বাহিনী তাদের দায়িত্ব পালন করবেন।

Advertisements

উল্লেখ্য, রোমান ক্যাথলিক খ্রিষ্ট ধর্মাবলম্বীদের দেশের সর্ব বৃহৎ এই ফাতেমা রাণীর এই তীর্থস্থানে ১৯৯৮ সাল থেকে প্রতি বছর অক্টোবর মাসের শেষ সপ্তাহের দুই দিনব্যাপী ভিন্ন ভিন্ন মূলসুরের উপর ভিত্তি করে বার্ষিক তীর্থ উৎসব পালিত হয়ে আসছে।