শনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

মুশফিকের জন্য ফের দুঃসংবাদ

প্রকাশিত হয়েছে -

পূর্ণাঙ্গ সিরিজ খেলার উদ্দেশ্যেই জিম্বাবুয়ে সফরে গিয়েছিলেন বাংলাদেশ দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। একমাত্র টেস্টেও অংশ নেন।

কিন্তু ওয়ানডে সিরিজ শুরু আগেই দুঃসংবাদ ভেসে আসে বাংলাদেশ থেকে। প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়েছেন মুশফিকের পরম প্রিয় বাবা-মা।

এমন খবরের পর সফরের মাঝেই দেশে ফেরেন তিনি। পবিত্র ঈদুল আজহার দিন সবাইকে ঈদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি সুখবরটা দেন মুশফিক। এখন অনেকটাই সুস্থ তার বাবা-মা।

Advertisements

কিন্তু সেই সুখবর জানানোর একদিন পরেই ফের দুঃসংবাদ ভেসে এলো মুশফিকের জন্য।

ঘরের মাঠে আগামী ৩ আগস্ট থেকে হতে যাওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারছেন না মি. ডিপেন্ডেবল।

এর পেছনে অবশ্য পারিবারিক বা ইনজুরিগত কোনো কারণ নেই।

জানা গেছে, অস্ট্রেলিয়ার বেঁধে দেয়া কঠিন করোনাবিধির কারণে সিরিজটি মিস করবেন মুশফিক।

করোনাক্রান্ত বাবা-মার পাশে থাকার পর অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজটি খেলতে হলে অন্তত ১০ দিনের কোয়ারেন্টিন পালন করতে হতো মুশফিককে।

কিন্তু বাবা-মাকে ছেড়ে এখনই কোয়ারেন্টিনে যাওয়ার মতো পরিস্থিতি বা ইচ্ছা নেই মুশফিকের। তাই বাধ্য হয়েই মুশফিককে ছাড়াই স্কোয়াড ঘোষণা করতে হবে নির্বাচকদের।

এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আকরাম খান বলেছেন, বাবা-মা অসুস্থ থাকায় মুশফিককে দেশে ফিরে আসতে হয়েছিল। এমন পরিস্থিতিতে আপনি কিছুই করতে পারবেন না। মুশফিকের খেলার ইচ্ছা ছিল অনেক। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া এ বিষয়ে ছাড় দিতে রাজি নয়।’

আগামী ৩ আগস্ট থেকে শুরু হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি। ৪, ৬, ৭ ও ৯ তারিখে হবে বাকি চারটি ম্যাচ। সবগুলো ম্যাচের ভেন্যু মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।