রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় দেশ আজ কৃষিতে স্বয়ংসম্পূর্ণ – বদিউজ্জামান বাদশা

প্রকাশিত হয়েছে -

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বর্তমান কৃষি মন্ত্রী আব্দুর রাজ্জাকের ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ আজ কৃষিতে স্বয়ংসম্পূর্ণ বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য কৃষিবিদ বদিউজ্জামান বাদশা। চলমান পরিস্তিতিতে খুব দ্রুত সময়ের মধ্যে দেশের কৃষিতে বিপ্লব হবে বলেও জানিয়েছেন তিনি। আজ দুপুরে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় আউশ ও গ্রীষ্মকালীন পেঁয়াজ আবাদ বৃদ্ধিতে করণীয় শীর্ষক দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন। আজ শেরপুরের নালিতাবাড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বিনা সম্মেলন কক্ষে স্থানীয় কৃষকদের নিয়ে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে ময়মনসিংহ অঞ্চলের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক আব্দুল মাজেদের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন উপজেল পরিষদ চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু ও প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য কৃষিবিদ বদিউজ্জামান বাদশা।
কর্মশালায় শেরপুরের সীমান্তবর্তী জমিকে তিন ফসলী জমিতে রুপান্তরের করণীয় ও নিবিড়তা প্রকল্প সম্পর্কে অবহিত করেন। এছাড়া নিয়মিত সাথী ফসল চাষের প্রতিও কৃষকদের গুরুত্ব আরোপ করা হয়।
কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে শেরপুর খামারবাড়ির উপ-পরিচালক ড. মোহিত কুমার দে, নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভীন, ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের পরিচালক জিয়াউর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর কবীর উপস্থিতি ছিলেন।