শনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ঈদের ছুটিতে কুয়াকাটায় ‘ডে ট্যুর’

প্রকাশিত হয়েছে -

ঈদুল ফিতরের ছুটি কাটাতে লকডাউনের মধ্যেই সাগরকন্যা খ্যাত কুয়াকাটা সমুদ্র সৈকতে যাচ্ছেন পর্যটকরা। কেউ যাচ্ছেন বন্ধুদের সঙ্গে, কেউ আবার পরিবার নিয়ে। তবে করোনা পরিস্থিতিতে হোটেল-রিসোর্ট বন্ধ থাকায় ‘ডে ট্যুর’ দিয়ে ফিরছেন তারা। সকালে গিয়ে সন্ধ্যার মধ্যেই ফিরতি পথ ধরতে হচ্ছে পর্যটকদের।

শনিবার ঈদের দ্বিতীয় দিন সরেজমিনে দেখা গেছে, কুয়াকাটা সমুদ্র সৈকত, ইকোপার্ক, ঝাউবন, লেবুর চরসহ বিভিন্ন পর্যটন স্পটে মানুষের উপচে পড়া ভিড়। করোনাভাইরাসের সংক্রমণ রোধে কুয়াকাটার চৌরাস্তাসহ বিভিন্ন পয়েন্টে ব্যারিকেড দিয়েও তাদের আটকাতে পারছে না ট্যুরিস্ট পুলিশ।

খুলনার আতিকুর রহমান বলেন, ভেবেছিলাম লোকজন কম থাকবে। নিরিবিলিতে একটু সময় কাটিয়ে চলে যাব। কিন্তু এখানে এসে দেখি অনেক মানুষ।

মাদারীপুরের নাজিম ইসলাম বলেন, বন্ধুরা মিলে মোটরসাইকেল নিয়ে কুয়াকাটায় এসেছিলাম। ইচ্ছা ছিল ২-১ দিন থাকব, কিন্তু সব হোটেল বন্ধ থাকায় সন্ধ্যার মধ্যেই চলে যাব।

Advertisements

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের সিনিয়র এএসপি সোহরাব হোসাইন বলেন, এতদিন সবকিছু ঠিক ছিল। শুক্রবার থেকে হঠাৎ পর্যটকদের ভিড় বাড়তে শুরু করেছে। আমরা যথাসাধ্য চেষ্টা করছি তাদের ঠেকানোর। কিছু পর্যটক নির্দেশনা অমান্য করে সৈকতে ঘোরাঘুরি করছেন। আমরা তাদের বুঝিয়ে ফেরত পাঠানোর ব্যবস্থা করছি।

তিনি আরো বলেন, অনেক পর্যটক হোটেল না পেয়ে সকালে এসে বিকেলেই ফিরে গেছেন। এছাড়া পর্যটক দেখে সৈকত সংলগ্ন কিছু ব্যবসা প্রতিষ্ঠান খুলেছিল। সেগুলো বন্ধ করে দেয়া হয়েছে।