সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শেরপুর পৌরসভা নির্বাচনে বিএনপি মেয়র প্রার্থীর নির্বাচনী ইশতেহার ঘোষণা

প্রকাশিত হয়েছে -

১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে শেরপুর ও শ্রীবরদী পৌরসভা নির্বাচন । এরই মধ্যে শেরপুর পৌরসভা নির্বাচন নিয়ে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী প্রভাষক এ.বি.এম মামুনুর রশীদ পলাশ নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

বৃহস্পতিবার রাত ৯ টায় নিউমার্কেট শেরপুর জেলা বিএনপির দলীয় কার্যালয়ে সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। এতে লিখিত বক্তব্যে তিনি ১২টি বিষয়ে ইশতেহার ঘোষণা করেন বিএনপি মনোনীত প্রার্থী মামুনুর রশিদ।

ইশতেহারে ড্রেনেজ ব্যবস্থা আধুনিকরণে সর্বাদিক গুরুত্ব প্রদান, বর্জ্য নিষ্কাষণ ও ব্যবস্থাপনা আধুনিকরণ, যানজট নিরশন ও পৌর রাস্থা সংরক্ষণ, যুব সমাজকে মাদকের ভয়াবহ থাবা থেকে রক্ষা করার জন্য খেলার মাঠের ব্যবস্থা করে ক্রীড়া ও সাহিত্য সাংস্কৃতিক কার্য্ক্রম জোড়দারকরণসহ বিভিন্ন বিষয় স্থান পায়।

Advertisements

ইশতেহারের বিষয়ের মধ্যে রয়েছে- নিম্ন আয়ের পৌরবাসীর গৃহকর সহনীয় ও সরলীকরন, বিরোধ নিষ্পওির বিষয়ে সচ্ছতা, নিরপেক্ষতা ও ন্যায়নীতি নিশ্চিত করনে সর্বাদিক গুরুত্ব প্রদান, যান চলাচলের অযোগ্য পৌরসভার গুরুত্বপূর্ন রাস্তাগুলি লোক দেখানো মেরামত নয়-স্থায়ী নির্মানের ব্যবস্থা গ্রহন, পৌর শ্বশান ও গোরস্থানগুলো সংস্কার করে আধুনিক সুযোগ সুবিদা সম্পন্ন পরিকল্পিত শ্বশান ও গোরস্থান নির্মানের উদ্যোগ গ্রহন, মৃত দেহ বহনের জন্য আলাদা আলাদা যানবাহনের ব্যবস্তা প্রভৃতি।

নির্বাচনে সুষ্ঠ পরিবেশ বজায় থাকলে ধানের শীষ বিজয় লাভ করবে বলে এসময় আশা প্রকাশ করেন বিএনপি প্রার্থী মামুনুর রশিদ।

এ সময় শেরপুর জেলা বিএনপির সাধারন সম্পাদক আলহাজ হযরত আলী নির্বাচনে সুষ্ঠ পরিবেশ বজায় রাখার জন্য প্রশাসনের কর্মকর্তাদের বিনীত অনুরোধ জানান। সংবাদ সম্মেলনে শেরপুর জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।