রবিবার , ২রা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৪শে জিলকদ, ১৪৪৫ হিজরি

নকলায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় কাউন্সিলর প্রার্থীকে জরিমানা

প্রকাশিত হয়েছে -

শেরপুর জেলার নকলা উপজেলায় পৌরসভা নির্বাচনের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক কাউন্সিলর প্রার্থীকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) পৌরসভা নির্বাচন আচরণ বিধিমালা ২০১৫-এর ১১(২) লঙ্ঘনের দায়ে পৌরসভার ৫ নং ওয়ার্ডের উট পাখি প্রতীকের কাউন্সিলর প্রার্থী মো. তোতা মিয়াকে এ জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান এ অর্থদন্ডাদেশ প্রদান করেন। এ সময় সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার তারেক আজিজসহ নকলা থানার পুলিশ সদস্য ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, কাউন্সিলর প্রার্থী তোতা মিয়ার সমর্থকরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে জনসমাগম সৃষ্টি করেন এবং বিশাল শোডাউন করেন। এতে পৌরসভা নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘন হওয়ায় এ জরিমানা করা হয়েছে।

Advertisements

প্রতীক বরাদ্দ পাওয়ার পরে প্রার্থীরা বা প্রার্থীদের সমর্থকরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করতে পারেন, তাই পৌর সভার বিভিন্নস্থানে নির্বাচনী আচারণ বিধি মানা হচ্ছে কিনা তা তদারকি করতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমানের নেতৃত্বে মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালত মাঠে নামেন।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান বলেন, নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘন করলে কাউকেই ছাড় দেওয়া হবে না। নির্বাচন পরিচালনা ও সুষ্ঠভাবে সমাপ্ত করার লক্ষে এ নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।