রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শেরপুরের দুই কবি পেলেন ‘শখের কবিতা’ সাহিত্য সম্মাননা

প্রকাশিত হয়েছে -

ঢাকাস্থ শখের কবিতা সাহিত্য সম্মাননা পেলেন শেরপুরের দুই কবি। এরা হলেন- গাঙচিল সাহিত্য সাংস্কৃতি পরিষদের শেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক কবি জাহাঙ্গীর আলম এবং সহ-সভাপতি কবি মহিউদ্দিন বিন জুবাইয়েদ।

শুক্রবার (১৮ ডিসেম্বর) দিনব্যাপী ঢাকা উত্তরায় শখের কবিতা ও সাহিত্য আড্ডার চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান করা হয়। কবি নজরুল ইসলাম শেখের সভাপতিত্বে অনুষ্ঠিত সাহিত্য আড্ডায় প্রধান অতিথি ছিলেন সাবেক সেনা কর্মকর্তা কবি মো. জাহাঙ্গীর আলম।

এসময় অন্যান্যের মধ্যে গাজিপুর প্রাইম স্টার একাডেমীর শিক্ষক কবি মাহতাব উদ্দিন, কবি ও ইংলিশ কলামিষ্ট মাজহারুল মান্না প্রমূখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান উদ্বোধন করেন স্থানীয় দি রিয়েল স্কুলের প্রধান শিক্ষক প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক কেএম নূরে আলম।

Advertisements

সাহিত্য আড্ডায় উপস্থিত কবিদের কবিতা লেখা প্রতিযোগিতায় শেরপুরের কবি জাহাঙ্গীর আলম পুরস্কার পান। সাহিত্য আড্ডা ও প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে প্রধান অতিথি সম্মাননা ক্রেষ্ট ও পুরস্কার বিতরণ করেন। কবি মহিউদ্দিন বিন জুবাইয়েদ বিশেষ কারণ বশতঃ অনুষ্ঠানে উপস্থিত না হওয়ায় তার পক্ষে সম্মাননা ক্রেষ্ট গ্রহন করেন কবি জাহাঙ্গীর আলম।

এদিকে, শেরপুরের গাঙচিলের দুই কবি পুরস্কার এবং সম্মাননা পাওয়ায় শেরপুরের গাঙচিল সভাপতি কবি ও সাংবাদিক রফিক মজিদ গঙচিলের পক্ষ থেকে দুই কবিকে অভিনন্দন জানিয়েছেন।