শনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নকলায় বিনা মুল্যে সরিষার বীজ ও সার বিতরণ

প্রকাশিত হয়েছে -

শেরপুরের নকলায় ২০১৯-২০ অর্থ বছরের রবি মৌসুমে সরিষা উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও সরিষার বীজ বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা কৃষি অফিসের আয়োজনে উপজেলা পরিষদ চত্তরে ৪শ কৃষকের মাঝে জনপ্রতি ১ কেজি সরিষা বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি (পটাশ) সার বিনামুল্যে বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমানের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে, উপজেলা চেয়ারম্যান শাহ মোঃ বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ পরেশ চন্দ্র দাস, উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ¦ সৈয়দ আলম মুঞ্জু, কৃষকলীগের আহবায়ক আলমগীর আজাদ, যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম সোহেল, প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় উপসহকারী কৃষিকর্মকর্তাবৃন্দসহ উপজেলার বিভিন্ন এলাকার কৃষক/কৃষানীরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, ২০১৯-২০ অর্থবছরের রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতাভুক্ত নকলা উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক ৪০০ কৃষককে সরিষা, ৭০০ কৃষককে ভূট্টা, ৩০০ কৃষককে গম, ২০ কৃষককে সূর্যমুখী, ১০০ কৃষককে শীতকালীন মুগ ডাল ও ১০০ কৃষককে গ্রীষ্মকালীন মুগ ডারের বীজ ও বরাদ্দকৃত প্রয়োজনীয় রাসায়নিক সার দেওয়া হবে।

Advertisements