শনিবার , ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২রা জিলকদ, ১৪৪৫ হিজরি

শেরপুরে টর্নেডোর আঘাতে শতাধিক ঘরবাড়ী বিধ্বস্থ,জেলায় বিদ্যু সংযোগ বিছিন্ন

প্রকাশিত হয়েছে -

শেরপুরে টর্নেডোর আঘাতে সদর উপজেলার পাকুরিয়া ইউনিয়নের ফকিরপাড়া, সুনার পাড়া, বটতলা ও বাধাপাড়াসহ আশপাশের গ্রামের শতাধিক ঘরবাড়ি বিধ্বস্থ হয়েছে। এতে আহত হয়েছে অন্তত ১০ জন।

এদিকে টর্নেডোর আঘাতে ৩৩ কেভি বিদ্যুতিক খুটি সহ জেলার বিভিন্ন স্থানে খুটি ভেঙ্গে পড়ে তার ছিড়ে যাওয়ায় বন্ধ রয়েছে জেলায় বিদ্যু সংযোগ ।

শনিবার রাত সাড়ে ১১ টার দিকে এই শক্তিশালী টর্নেডো আঘাত হানে। ক্ষতিগ্রস্থরা জানান, শনিবার রাতে আকস্মিকভাবে আঘাত হানে টর্নেডো। এ সময় ঝড় ও শিলাবৃষ্টিও হয়। এক মিনিটেরও কম সময় ধরে চলা এই টর্নেডোর আঘাতে লন্ডভন্ড হয়ে যায় ঘরবাড়ি, উপড়ে পড়ে বিভিন্ন ধরণে গাছগাছালি।

Advertisements

ঘর ও গাছচাপা পড়ে আহত হয় মানুষসহ গবাদী পশু। গুরুতর আহতদের শেরপুর জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন স্থানে চিকিৎসা দেওয়া হয়।

ঘটনার পর থেকে সবকিছু হারিয়ে মানবেতর জীবনযাপন করছেন ক্ষতিগ্রস্থ পরিবারগুলো। বেশি দুর্ভোগে পড়েছেন শিশু ও বৃদ্ধরা। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে কাজ করছে স্থানীয় ইউনিয়ন পরিষদ সহ উপজেলা প্রশাসন।

সকালে খবর পেয়ে ক্ষতি গ্রস্থ এলাকা পরিদর্শন করে সরকারের সংশ্লিষ্ট মহলের সহায়তা চেয়েছেন পাকুরিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্জ হায়দার আলী । এসময় তিনি ক্ষতিগ্রস্থ মানুষের পাশে থাকার আশ্বাস দেন।