রবিবার , ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৩রা জিলকদ, ১৪৪৫ হিজরি

ভারতের ৬০ সেনাকে হত্যা করেছে পাক সেনারা

প্রকাশিত হয়েছে -

কাশ্মীর ইস্যুসহ সীমান্তে নানা সংঘর্ষে গত ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত পাকিস্তানের সেনাবাহিনী ভারতের অন্তত ৬০ জন সেনা সদস্যকে হত্যা করেছে বলে দাবি করেছে পাকিস্তান।

পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডন-এর খবরে বলা হয়, আজ শনিবার পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল আসিফ একটি টুইট করেন। সেখানে তিনি এ দাবি করেন।

সেখানে তিনি উল্লেখ করেন, ‘গত ২৭ ফেব্রুয়ারি থেকে এখন পর্যন্ত সীমান্তে পাকিস্তান সেনাবাহিনীর সঙ্গে সংঘাতে ভারতীয় সেনাবাহিনীর ৬০ সদস্য নিহত ও আরও অনেক সদস্য আহত হয়েছেন। তাদের অনেক বাঙ্কার ধ্বংস করা হয়েছে।’

Advertisements

তিনি লেখেন, ‘ভারত তাদের আর্টিলারি অস্ত্রশস্ত্র সীমান্ত থেকে স্থানান্তরে বাধ্য হয়। পাকিস্তান বিমানবাহিনী ভারতীয় বিমানবাহিনীর দুটি বিমানকে গুলি করে ভূপাতিত করে, তাদের দুটি হেলিকপ্টার ভয়ে নিজেদের মধ্যে সংঘর্ষ বাধায়। ভারতের নৌবাহিনীও নজরদারিতে ছিল।’

গতকাল শুক্রবার ভারতীয় সেনাবাহিনীর প্রধান জেনারেল বিপিন রাওয়াত পাক কাশ্মীর ও গিলগিট-বাল্টিস্তান অঞ্চলকে ‘অধিকৃত ভূখণ্ড’ বলে মন্তব্য করেছিলেন। তার একদিন পরই ভারতীয় সেনাদের হতাহতের খবর প্রকাশ করলেন।