রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সাবিনা ইয়াসমিনের জন্মদিনে বর্ণাঢ্য আয়োজন

প্রকাশিত হয়েছে -

বাংলা গানের জীবন্ত কিংবদন্তী শিল্পী সাবিনা ইয়াসমিন। চলচ্চিত্রে প্লেব্যাকের জন্য ১৩ বার বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন
তিনি। ১ হাজার ৫০০-এর অধিক সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন সাবিনা ইয়াসমিন। তার গাওয়া গানের সংখ্যা ১০ হাজারেরও বেশি। বুধবার (৪ সেপ্টেম্বর) গুণী এই শিল্পীর জন্মদিন। এবার শিল্পীর জন্মদিনটি কাটবে বর্ণাঢ্য আয়োজনে। শিল্পীকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে
চ্যানেল আই ‘তারকাকথন’-এর বিশেষ পর্ব প্রচার করবে। বিশেষ এ অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন নন্দিত অভিনেতা ও নির্মাতা আফজাল হোসেন।

দুপুর সাড়ে ১২টায় ‘তারকাকথন’ অনুষ্ঠানে উপস্থিত থেকে সাবিনা ইয়াসমিন তার সঙ্গীত জীবনের গল্পগাঁথা তুলে ধরবেন দর্শক আর ভক্তদের কাছে। অনুষ্ঠানটি প্রযোজনা করবেন অনন্যা রুমা। কয়েকমাসের বিরতির পর আবার তারকাকথন অনুষ্ঠানটি প্রযোজনা করছেন তিনি।

উল্লেখ্য, সাবিনা ইয়াসমিনের জন্ম ঢাকায়। সঙ্গীতে বিশেষ অবদানের জন্য সাবিনা ইয়াসমিন ১৯৯৬ সালে স্বাধীনতা পদক এবং ১৯৮৪ সালে একুশে পদকে ভূষিত হয়েছেন। বাংলা সিনেমার গান গেয়ে গায়িকা হিসাবে সবচেয়ে বেশি পরিচিত তিনি। এছাড়া অসংখ্য জনপ্রিয় আধুনিক গানের শিল্পী তিনি। তার গাওয়া বেশ কিছু দেশের গানও গেঁথে আছে মানুষের হৃদয়ে হৃদয়ে।

Advertisements