সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নালিতাবাড়ীতে জাতীয় শোকদিবস পালিত

প্রকাশিত হয়েছে -

সারাদেশের ন্যায় শেরপুরের নালিতাবাড়ীতে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে উপজেলা প্রশাসন, আওয়ামী লীগের দলীয় কার্যালয়, দেশরত্ন জনঐক্য পরিষদ ও বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে জাতীয়, দলীয় ও কালো পতাকা অর্ধনমিত রাখা হয়।

এরপর স্থানীয় কেন্দ্রীয় শহীদ মিনারে পৃথকভাবে পুস্পস্তবক অর্পণ ও উপজেলা প্রশাসনের উদ্যোগে শহরে শোক র্যালী অনুষ্ঠিত হয়। র্যালীতে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান, নালিতাবাড়ী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের, ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সারোয়ার হোসেন, উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহমুদুল বাশার, উপজেলা কৃষি কর্মকর্তা শরিফ ইকবাল, আ’লীগ নেতা আব্দুল হালিম উকিল, ইউপি চেয়ারম্যান ফারুক আহমেদ বকুলসহ বিভিন্ন দফতরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা অংশ নেন। পরে উপজেলা পরিষদের সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নালিতাবাড়ীতে বঙ্গবন্ধু পরিষদের শোকদিবসের র‌্যালি

Advertisements

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নালিতাবাড়ীতে বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে শোকর্যালি বের করা হয়।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৯টায় র্যালিতে নেতৃত্ব দেন বাংলাদেশ কৃষিবিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন এর কার্যর্নিবাহী সাধারণ সম্পাদক ও নালিতাবাড়ী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কৃষিবিদ বদিউজ্জামান বাদশা। ।

উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সদস্য সরকার গোলাম ফারুক। উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মো. হায়দার আলী, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক,তাতীলীগের সভাপতি মুক্তিযুদ্ধা আব্দুস সালাম, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, সাধারণ ব্যবসায়ী সমিতির সভাপতি মুক্তিযুদ্ধা মোকছেদ আলী বেগ।এছাড়া অংশগ্রহণ করেন উপজেলা ছাত্রলীগ,যুবলীগ,স্বেচ্ছাসেবকলীগ,এর নেতাকর্মী ।

র্যালিটি নালিতাবাড়ী পৌর শহরের আমবাগান এলাকা থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে নালিতাবাড়ী বাজারের চৌরাস্তা মোড়ে গিয়ে শেষ হয়। এর আগে আমবাগানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা ও মোনাজাত করা হয়।

এর আগে সকাল সাতটায় আ’লীগের দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন করে অর্ধনমিত রাখা হয়। এসময় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ওয়াজ কুরুণী, হাজী মোশারফ হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, ফারুক আহমেদ বকুল, অর্থ সম্পাদক গোপাল চন্দ্র সরকারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সকাল আটটায় দেশরত্ন  জনঐক্য পরিষদ কার্যালয়ে একইভাবে পতাকা উত্তোলন ও অর্ধনমিত রাখা হয়। এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও দেশরত্ন জনঐক্য পরিষদ আহবায়ক মোকছেদুর রহমান লেবু, উপজেলা আ’লীগের সভাপতি জিয়াউল হোসেন মাস্টার, সহ-সভাপতি ওসমান গণি, যুগ্ম-সাধারণ সম্পাদক যোগেন রায়, দফতর সম্পাদক রেজাউল করিম রেজা, তথ্য বিষয়ক সম্পাদক জহুরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।