রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বউ আনতে অন্যের কাঁধে চড়লেন নতুন বর!

প্রকাশিত হয়েছে -

অবিরাম বৃষ্টির ফলে বাড়িঘরে বন্যার পানি ঢুকে পড়লেও শেষ পর্যন্ত দমাতে পারেনি বিয়ের অনুষ্ঠান গত কয়েক দিনের টানা বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিলেটের জৈন্তাপুর উপজেলায় বন্যা দেখা দিয়েছে। এই উপজেলার অনেক মানুষ পানিবন্দী হয়ে পড়েছেন।

তবে বৈরি আবহাওয়ার মধ্যেও থেমে নেই সামাজিক অনুষ্ঠান তাই পূর্ব নির্ধারিত বিয়ের অনুষ্ঠান সফল করতে ও কনে আনতে বরদেরকে যেতে হচ্ছে কারো ঘাড়ে চেপে বা কলা গাছের ভেলায় করে। এমনই একটি বিয়ে হলো জৈন্তাপুরে। বন্যার কারণে বরকে অন্যের কাঁধে চেপে কনের বাড়িতে যেতে হলো। শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের একটি ছবি ভাইরাল হয়। এখন ছবি নিয়ে চলছে নানা আলোচনা।

খোঁজ নিয়ে জানা গেছে, শুক্রবার (১২ জুলাই) জৈন্তাপুর উপজেলার নিজপাট উজানীনগর গ্রামের আব্দুল মান্নানের ছেলে রুবেল আহমদের বিয়ের দিন ধার্য হয়। তারিখ অনুযায়ী যথাসময়ে বরও কনেকে আনতে যান। কিন্তু বৈরি আবহাওয়া কিছুটা বিষণ্ন করলেও শেষ পর্যন্ত দমাতে পারেনি বিয়ের অনুষ্ঠান। বেশ কয়েকজন বরযাত্রী নিয়ে কনের বাড়ি জৈন্তাপুর উপজেলার নিজপাট মেঘলি গ্রামের রজব আলীর মেয়ে শামিমা বেগমকে আনতে রওনা দেন রুবেল মিয়া ও তার সঙ্গে থাকা বরযাত্রীরা। এসময় বর পক্ষের সঙ্গী ছিলেন নিজপাট ইউপির ৩নং ওয়ার্ডের জন নন্দিত ইউপি সদস্য হুমায়ুন কবির খান। বিয়ের অনুষ্ঠানে যাওয়ার সময় বর ভিজে যাবেন, তাই বর রুবেলকে নিজ কাঁধে তুলে নেন হুমায়ুন। তার এমন মহানুভবতা দেখে অনেকেই তাকে সাধুবাদও জানান। স্থানীয় বর যাত্রীরা জানিয়েছেন, বর রুবেল কিছু শারীরিক সমস্যা রয়েছে। আর এ কারণেই নিজ উদ্যোগেই এটি করেন।

Advertisements

প্রসঙ্গত, অবিরাম বৃষ্টির ফলে জৈন্তাপুর উপজেলার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। উপজেলার ৬টি ইউনিয়নের নিম্নাঞ্চলের অনেক এলাকারবাড়িঘরে বানের পানি ঢুকে পড়েছে। এতে গ্রামীণ রাস্তাঘাট পানিতে তলিয়ে যাওয়ায় জনসাধারণকে নৌকা ও কলা গাছের ভেলায় করে যাতায়াত করতে হচ্ছে। অনেক শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান বন্ধ রয়েছে। বন্যায় নিজপাট, জৈন্তাপুর, চারিকাটা, দরবস্ত ও ফতেহপুর ইউনিয়নের বেশির ভাগ গ্রামে পানি প্রবেশ করে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।