সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শেরপুরে বিএডিসি’র সেচ ছাড়পত্র প্রদানে অনিয়মের অভিযোগ

প্রকাশিত হয়েছে -

 

শেরপুর সদর উপজেলার কৃষদের সেচ ব্যবহারে বিদ্যুৎ সংযোগের জন্য বিএডিসি কর্তৃক ছাড়পত্র প্রদানে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ অনিয়মের ব্যপারে প্রতিকার চেয়ে স্থানীয় কৃষকরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগে জানাগেছে, সম্প্রতি সদর উপজেলার পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নের কৃষকরা তাদের চাহিদা মত বিদ্যুৎ সংযোগের জন্য বিএডিসি কার্যালয়ে ছাড়পত্র নেওয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্র জমা দেন। সে অনুযায়ী কৃষকদের জমাকৃত কাগজপত্র যাচাই-বাছাই করে বিএডিসি’র সেচ কমিটি’র সভায় সদর উপজেলার পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নের ২৯৫ জন কৃষকের বিদ্যুৎ সংযোগের জন্য ছাড়পত্র দেওয়ার তালিকা তৈরী করা হয়।

কিন্তু তালিকা অনুযায়ী ছাড়পত্র না প্রদান করে বিএডিসি’র ক্ষুদ্র সেচ বিভাগের উপ সহকারী কর্মকর্তা এসএম জাহাঙ্গির আলম অর্থের বিনিময়ে অনুমোদিত কৃষকের নাম কেটে অন্যজনের নাম বসিয়ে ছাড়পত্র প্রদান এবং কোন কোন ক্ষেত্রে তালিকা অনুযায়ী আগের জনের নামের ছাড়পত্র না দিয়ে অনেক পেছনের জনের ছাড়পত্র প্রদান করছে, একই খুটিতে দুইজনের আবেদনের ছাড়পত্র প্রদান। এছাড়া অনেক কৃষকের ছাড়পত্র প্রকৃত কৃষকের হাতে না দিয়ে দালালের মাধ্যমে ছাড়পত্র দিয়ে বাড়তি টাকা আদায়ের অভিযোগ রয়েছে ওই প্রকৌশলীর বিরুদ্ধে।

Advertisements

ইতিমধ্যে ৪ মার্চ মঙ্গলবার এ বিষয়ে প্রতিকার চেয়ে অভিযুক্ত প্রকৌশলী এসএম জাহাঙ্গির আলমের বিরুদ্ধে সদর উপজেলা নির্বাহী কর্মকতার কাছে চর মোচারিয়া ইউনিয়নের কৃষক মোজাম্মেল হক, হরিনধরা ইউনিয়নের হবিবর রহমানসহ বেশ কয়েকজন কৃষক লিখিত অভিযোগ দাখিল করেছেন।

অভিযোগের বিষয়ে প্রকৌশলী এসএম জাহাঙ্গির আলম জানায়, কৃষকদের অত্যধিক ভিড় ও অনিচ্ছাকৃত ভুলের কারণে এমনটি হতে পারে। কোন অনিয়মের আশ্রয় নেয়া হয়নি।

এব্যপারে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ফিরোজ আল মামুন  শেরপুর টাইমসকে জানান, লিখিত অভিযোগ পেয়েছি। এ বিষয়ে তদন্তপূর্বক ব্যহস্থা গ্রহন করা হবে।