রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ঝিনাইগাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

প্রকাশিত হয়েছে -

নানা কর্মসূচির মধ্য দিয়ে শেরপুরের ঝিনাইগাতীতে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। আজ  প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মধ্যে দিয়ে দিবসটির সূচনা করা হয়।

পরে সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে পুস্পার্ঘ অর্পণ করেন মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ, জাসদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামজিক সংগঠন।

পুস্পার্ঘ অর্পণ শেষে সকল সরকারী, বেসরকারী, আধা-সরকারী, স্বায়ত্বশাসিত, ব্যক্তি মালিকানাধীন ভবন ও শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

Advertisements

পরে সকাল ৮টায় উপজেলা শেখ রাসেল মিনি স্টোডিয়াম মাঠে জাতীয় পতাকা উত্তোলন শেষে পুলিশ, আনসার-ভিডিপি, স্কাউটস, গার্ল গাইডস, বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শারীরিক কসরত অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারহানা করিম। এসময় উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম বাদশা, থানার ভারাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এসএমএ ওয়ারেজ নাইম, সাধারন সম্পাদক মো. আমিরুউজ্জামান লেবুসহ মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন।