You dont have javascript enabled! Please download Google Chrome!

৫ম বারের মত এমপি হিসেবে শপথ নিলেন সাংসদ আতিক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্য (এমপি) হিসেবে শপথ নিয়েছেন শেরপুর-১ (সদর) আসনের ৫বারের নির্বাচিত এমপি আতিউর রহমান আতিক। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সংসদ ভবনের নিচতলা শপথকক্ষে শপথবাক্য পাঠ করান সংসদের বর্তমান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে পাঠ করা হয়। এর পর সংবিধান ও নির্বাচনী বিধি অনুযায়ী বর্তমান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী রংপুর ৬ আসন থেকে নির্বাচিত এমপি হিসেবে নিজের শপথবাক্য পাঠ করেন।

এরপর তিনি উপস্থিত এমপিদের শপথবাক্য পাঠ করান। তারা নিজ নিজ শপথপত্রে স্বাক্ষর করেন। পরে তাদের সংসদের রেজিস্টার বইয়ে স্বাক্ষরের অনুরোধ করা হয়। তবে বিএনপিসহ ঐক্যফ্রন্টের নির্বাচিত সাত সংসদ সদস্য শপথ নেননি।

মঙ্গলবার রাতেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নবনির্বাচিত সাংসদদের ফলাফল গেজেট আকারে প্রকাশ করা হয়েছে। বুধবার তা নির্বাচন কমিশন সচিবালয়ে পৌঁছায়। ওই দিন জাতীয় সংসদের পরিচালক (গণসংযোগ-১) মো. তারিক মাহমুদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতেও শপথ অনুষ্ঠানের ব্যাপারে জানানো হয়।

৩০ ডিসেম্বরের নির্বাচনে নিরঙ্কুশ জয় পায় আওয়ামী লীগ। নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ ২৫৯টি, লাঙল প্রতীক নিয়ে জাতীয় পার্টি ২০, বিএনপি ধানের শীষ ৫, গণফোরাম ২, বিকল্পধারা বাংলাদেশ ২, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) ২, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ৩, তরীকত ফেডারেশন ১, জাতীয় পার্টি (জেপি) এবং স্বতন্ত্র প্রার্থী মিলে ৩টি আসনে জয়লাভ করে।

এদিকে টানা ৫ম বারের মত শেরপুর-১ (সদর) আসনে আওয়ামী লীগপ্রার্থী হুইপ আতিউর রহমান আতিক নৌকা প্রতীকে ২ লক্ষ ৮৭ হাজার ৪৫২ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্ট সমর্থিত ও বিএনপি মনোনীত প্রার্থী ডাঃ সানসিলা জেবরিন প্রিয়াংকা ধানের শীষ প্রতীকে ২৭ হাজার ৬৪৩ ভোট পেয়েছেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!