১৭ মিনিটে ফুল চার্জ হবে স্মার্টফোন

চার হাজার এমএএইচ-এর কোনো স্মার্টফোন চার্জ হতে এক ঘণ্টারও বেশি সময় লাগে। কিন্তু শাওমির নতুন প্রযুক্তির মাধ্যমে ১৭ মিনিটে ফুল চার্জ হবে। বছরের মাঝামাঝি থেকেই শোনা যাচ্ছিলো শাওমির ১০০ ওয়াট সুপার চার্জ টার্বো টেকনোলজির কথা। শনিবার তারা এটি উন্মোচন করেছে।

বেজিং-এ অনুষ্ঠিত একটি ডেভেলপার কনফারেন্সে এই সুপার চার্জিং প্রযুক্তি দেখিয়েছে শাওমি। সেই ভিডিওতে দেখা যায়, শাওমির ১০০ ওয়াট ফাস্ট চার্জিং এর মাধ্যমে যেখানে ৪,০০০ এমএএইচ ব্যাটারি ১৭ মিনিটে ০-১০০ শতাংশ চার্জ হচ্ছে, সেখানে ৩,৭০০ এমএএইচ ব্যাটারি অপো’র Super VOOC প্রযুক্তির সাহায্যে একই সময়ে ৬৫ শতাংশ চার্জ হচ্ছে।

ভিডিওতে দেখা গেছে শাওমির ১০০ ওয়াট ফাস্ট চার্জিং এর মাধ্যমে কত দ্রুত ৪,০০০ এমএএইচ ব্যাটারি ফুল চার্জ হচ্ছে। উদাহরণস্বরূপ, রেডমি নোট৭ ও নোট৮ সিরিজ এবং রেডমি কে২০ সিরিজের স্মর্টফোনগুলো ২০ মিনিটের কম সময়ে ফুল চার্জ হবে।

শাওমি জানিয়েছে ১০০ ওয়াট সুপার চার্জ টার্বো টেকনোলজি ৯ ফোল্ড চার্জ প্রটেকশন এবং হাই ভোল্টেজ চার্জ পাম্পের সঙ্গে নিয়ে আসা হয়েছে। কোম্পানির মতে, ৯ টির ফোল্ডের মধ্যে ৭ টি ফোল্ড মাদারবোর্ডের সুরক্ষার জন্য এবং ২ টি ফোল্ড ব্যাটারির সুরক্ষার জন্য ব্যবহার হয়েছে। এই প্রযুক্তির সঙ্গে কোন স্মার্টফোন আনা হবে তা এখনো জানা যায়নি।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।