শুক্রবার , ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ || ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - হেমন্তকাল || ১৪ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হালুয়াঘাটের রাজা বাবুর দাম ৭ লাখ টাকা !

প্রকাশিত হয়েছে -

ময়মনসিংহের হালুয়াঘাটে আসন্ন কোরবানির ঈদ বাজারের অন্যতম প্রধান আকর্ষন রাজা বাবু। তার ওজন ৯০০ কেজি। উপজেলার ধুরাইল ইউনিয়নের পশ্চিম পাবিয়াজুরী গ্রামের কৃষক আব্দুল মালেক কোরবানীর চাহিদা মেটাতে এই ষাঁড়টি পালন করেছেন। আর বিক্রি করতে দাম হাঁকছেন ৭ লাখ টাকা।
ইতোমধ্যে রাজা বাবু নামের ওই ষাঁড়টি দেখতে পাশ্ববর্তী বিভিন্ন এলাকা থেকে মানুষ এসে ভীড় করছেন কৃষক মালেকের বাড়ীতে। ৩ বছর বয়সী ৯০০ কেজি ওজনের রাজাবাবু এ পর্যন্ত হালুয়াঘাট উপজেলার সর্বোচ্চ ওজনের ষাঁড় বলে নিশ্চিত করেছে উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়।

স্থানীয়রা জানান, ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার এখন পর্যন্ত সবচেয়ে বড় ষাঁড় গরু হলো এই রাজাবাবু। কৃষক আব্দুল মালেকের নিজের পালিত গাভী গত তিন বছর আগে শাহী ওয়াল জাতের রাজাবাবুকে প্রসব করে। পরে তিনি দেশীয় পদ্ধতিতে ষাড়টি লালন পালন শুরু করেন। বর্তমানে তার বাড়িতে এই একটিমাত্র ষাঁড়ই রয়েছে। আসন্ন কোরবানীর ঈদকে সামনে রেখে অতি যত্ন করে রাজাবাবুকে বিক্রির জন্য প্রস্তুত করা হয়েছে। কৃষক আব্দুল মালেক জানান, তার পালিত রাজাবাবুর পেছনে প্রতিদিন খরচ হচ্ছে ৪০০ টাকা। বর্তমানে পশু খাদ্যের দাম বেড়ে যাওয়ায় ষাঁড় পালনে বেড়েছে উৎপাদন খরচ। ইতোমধ্যে ক্রেতারা ষাড়টির মূল্য সাত লক্ষ টাকা হাঁকাচ্ছেন। বর্তমান বাজার দরে ন্যায্য দাম পেলে বাড়ি থেকেই ষাঁড়টিকে বিক্রি করতে চান তিনি।