You dont have javascript enabled! Please download Google Chrome!

হাইকোর্ট বিভাগের স্থায়ী আটজন বিচারপতি শপথ নিলেন

হাইকোর্ট বিভাগের স্থায়ী আটজন বিচারপতি শপথ নিয়েছেন।

 

তারা হলেন— বিচারপতি এসএম মজিবুর রহমান, বিচারপতি আমির হোসেন, বিচারপতি খিজির আহমেদ চৌধুরী, বিচারপতি রাজিক আল জলিল, বিচারপতি ভীস্মদেব চক্রবর্তী, বিচারপতি মো. ইকবাল কবির লিটন, বিচারপতি মোহাম্মদ সেলিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দী।

রোববার সকাল ১০টায় সুপ্রিমকোর্টের জাজেজ লাউঞ্জে নবনিযুক্ত এই বিচারপতিদের শপথ গ্রহণ অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা একে একে নবনিযুক্ত বিচারপতিদের শপথ বাক্য পাঠ করান। শপথ গ্রহণ অনুষ্ঠান সঞ্চালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম।

গত ৭ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৯৫ অনুচ্ছেদ অনুযায়ী অতিরিক্ত এই বিচারপতিদের স্থায়ী নিয়োগ দেন। পরদিন আইন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

২০১৫ সালের ৯ ফেব্রুয়ারি এই আট বিচারকসহ মোট দশজনকে হাইকোর্টে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। তাদের মধ্যে জেএন দেব চৌধুরী ১৫ ডিসেম্বরে মারা যান। এ ছাড়া সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার মো. ফরিদ আহমেদ শিবলীকে স্থায়ী নিয়োগ দেওয়া হয়নি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!