You dont have javascript enabled! Please download Google Chrome!

স্বাধীনতা পদক পাচ্ছেন নালিতাবাড়ীর ‘শহীদ নাজমূল আহসান’

এবারের রাষ্ট্রীয় সর্বোচ্চ মর্যদার পদক ‘স্বাধীনতাপদক’ পাচ্ছেন শহীদ নাজমূল আহসান। যে ১৫ ব্যক্তি স্বাধীনতার পদক পাচ্ছেন তার মধ্যে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বরুয়াজানী গ্রামের বীর মুক্তিযোদ্ধা নাজমূল আহসানের নাম রয়েছে।

এ উপলক্ষে ২০ ফেব্রুয়ারী সোমবার দুপুরে নাজমূল স্মৃতি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ক্যাম্পাস থেকে প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়ে বিশাল এক আনন্দ র‌্যালী বের করা হয়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে র‌্যালী বের হয়ে নালিতাবাড়ী শহরের প্রধান সড়কগুলি প্রদক্ষিন করে ক্যাম্পাসে গিয়ে শেষ হয়।

এর আগে ক্যাম্পস প্রাঙ্গণের বকুল তলায় বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত অধ্যক্ষ একেএম মোয়াজ্জেম হোসেন, সহকারী অধ্যাপক ফজলুল রশীদ, প্রভাষক গোলাম মোস্তফা জিন্নাহ, নাজমূল স্মৃতি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের প্রথম জিএস প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সামেদুল ইসলাম তালুকদার, শহীদ নাজমূলের ছোট ভাই সদরুল আহসান মাসুম প্রমূখ। র‌্যলীর আগে মোনাজাত পরিচালনা করেন, প্রভাষক জাহিদুল হাসান।

উল্লেখ্য, নাজমূল আহসান ‘একাত্তুর সালের স্বাধীনতা যুদ্ধে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে শহীদ হন। তিনি নালিতাবাড়ীকে পাকহানাদার মুক্ত করতে গিয়ে ঝিনাইগাতী উপজেলার কাটাখালি এলাকার রাঙ্গামাটিতে পাহানাদাদের সাথে সম্মুখ যুদ্ধে শহীদ হন। তার অবদানের স্বীকৃতি স্বরুপ সরকার এবার স্বাধীনতা পদকে ভূষিত করছেন। নাজমূল আহসানের নামে ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ে একটি অত্যাধুনিক ছাত্রাবাস, বৃত্তি ও নালিতাবাড়ীতে একটি বিশ্ববিদ্যালয় কলেজ রয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!