You dont have javascript enabled! Please download Google Chrome!

স্থানীয় সরকারের প্রজ্ঞাপন পেলেই ডিএনসিসি নির্বাচন

স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে আমাদেরকে অবহিত করলে যে দিন থেকে আসনটি শূন্য ঘোষণা করা হবে। সে দিন থেকে ৯০ দিনের মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) নির্বাচন করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ। আগারগাঁওস্থ নির্বাচন ভবনে ইউএনডিপির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হেলালুদ্দীন আহমদ বলেন, আসন শূন্য হওয়ার ৯০ দিনের মধ্যে নির্বাচন করার আইনি বাধ্যবাধকতা রয়েছে। প্রজ্ঞাপনটি হাতে পেলে নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়ে যাবে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, স্থানীয় সরকারের সকল পর্যায়ের নির্বাচন আছে তার সবই এখন নিবন্ধিত রাজনৈতিক দলের দলীয় প্রতীকে নির্বাচন হবে। ডিএনসিসিতেও প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সাম্প্রতিক সময়ে নতুন ১৮ টি ওয়ার্ড ডিএনসিসির সাথে যুক্ত হওয়া প্রসঙ্গে তিনি বলেন, সেখানো এখনই কাউন্সিলর পতে নির্বাচন হবে কি না তা বলা যাচ্ছে না। কারন বিষয়টি জটিল। ভোটার তালিবা সংযুক্ত করা হয়েছে। এখন সিডি নির্মাণের কাজ প্রক্রিয়াধীন রয়েছে। এটি হলে কমিশনে উপস্থাপন করা হবে। পরে কমিশন এবিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবেন।

এর আগে সকাল ১১টা থেকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে বৈঠক করেন ইউএনডিপির তিন সদস্যের প্রতিনিধি দল। এতে চার কমিশনার ও ইসির ভারপ্রাপ্ত সচিব উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বারপ্রাপ্ত সচিব বলেন, নারী ভোটারদের কিভাবে আরো সচেতর করা যায়, নির্বাচন প্রক্রিয়াকে আরো আধুনিকায়ন করা যায় এসব বিষয়ে কারিগরি সহযোগি করার বিষয়ে ইউএনডিপির প্রতিনিধিদের সঙ্গে আলোচনা হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!